নেইমারের কোপা আমেরিকার প্রস্তুতি নিয়ে আশাবাদী তিতে

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:৪৫, এপ্রিল ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৪৫, এপ্রিল ২৩, ২০১৯

নেইমারকোপা আমেরিকার আগে দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হলো নেইমারকে। রবিবার মোনাকোর বিপক্ষে পিএসজির জার্সিতে তাকে দেখা গেছে। ১৪ জুন থেকে শুরু হতে যাওয়া মহাদেশীয় টুর্নামেন্টে তাই ব্রাজিল স্বস্তির নিশ্বাস ফেলছে। তাকে নিয়ে আত্মবিশ্বাসী কোচ তিতে।

গত বছরের বিশ্বকাপের আগেও তিন মাস মাঠের বাইরে ছিলেন নেইমার। রাশিয়ায় যাওয়ার আগে প্রস্তুতির সময় পেয়েছেন মাত্র কয়েক সপ্তাহ। তাতে ব্রাজিলের জার্সিতে পূরণ করতে পারেননি প্রত্যাশা, দল ছিটকে যায় কোয়ার্টার ফাইনালে।

এক বছর পর গত জানুয়ারির শেষ দিকে আবারও মেটাটারসালের পুরানো চোটে তিন মাস ফুটবলের বাইরে থাকতে হয়েছে এই ফরোয়ার্ডকে। পিএসজির শিরোপা নিশ্চিত হওয়ার দিন ফিরেছেন তিনি। কাইলিয়ান এমবাপের হ্যাটট্রিকে তার ফেরা ততটা আলোচনায় আসেনি। ৪৫ মিনিট মাঠে থেকে নজর কাড়তে পারেননি পারফরম্যান্স দিয়ে। তবে কোপা আমেরিকায় নেইমার ফিটনেসের চূঁড়ায় থাকবেন বিশ্বাস তিতের।

২৭ বছর বয়সী ফরোয়ার্ডকে নিয়ে আশাবাদী ব্রাজিল কোচ। দেশের মাটিতে কোপার প্রস্তুতির জন্য নেইমার সময় পাচ্ছেন প্রায় দুই মাস। এই সময় তার ফিট হওয়ার জন্য যথেষ্ট মনে করেন তিতে, ‘সে কিন্তু ফিরে এসেছে। আমরা তার দ্রুত ফেরার (ফর্মে) আশা করতেই পারি। স্বাভাবিক অগ্রগতির প্রক্রিয়া এটা।’

গত বিশ্বকাপের আগে ফর্মে ফেরার জন্য নেইমার কেবল প্রীতি ম্যাচ পেয়েছিলেন। এবারের ব্যাপার অন্যরকম বলছেন তিতে, ‘এখনকার ব্যাপার অনেক আলাদা। কোপা আমেরিকা শুরু হতে এখনও অনেক সময় আছে। তাতে করে তার সেরে ওঠার প্রক্রিয়া আরও ভালোভাবে সম্পন্ন হবে। বিশ্বকাপে যেমনটা ছিল, কোপা আমেরিকায় তার চেয়েও ভালো অবস্থায় থাকবে সে।’ গোল ডটকম

/এফএইচএম/

লাইভ

টপ