আরেকটি ম্যাচ জিতলেই শিরোপা বার্সার

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১০:৪২, এপ্রিল ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:৫৭, এপ্রিল ২৪, ২০১৯

লুই সুয়ারেস করেছেন দ্বিতীয় গোল।আর একটি জয় পেলেই লা লিগায় শিরোপা উৎসব করবে বার্সেলোনা। অবশ্য গাণিতিক হিসেবে তাদের শিরোপা উৎসব আরও সহজ। বুধবার অ্যাতলেতিকো মাদ্রিদ ভ্যালেন্সিয়ার কাছে হেরে গেলেও শিরোপা নিশ্চিত হয়ে যাবে বার্সার। তার আগের দিন আলাভেসের বিপক্ষে দাপুটে নৈপুণ্য দেখিয়ে তারা জিতেছে ২-০ গোলে।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলেছে বার্সেলোনা। একের পর এক আক্রমণে লক্ষ্যের কাছে পৌঁছালেও নিশানা ভেদে সময় নিয়েছে অনেক। বিরতির পর কাঙ্ক্ষিত গোলের দেখা পায় তারা কার্লেস আলেনার গোলে। আক্রমণে গিয়ে গোলরক্ষকের খুব কাছে থেকে বাম প্রান্ত ঘেঁষে জালে বল পাঠান ২১ বছর বয়সী এই মিডফিল্ডার।

ব্যবধান দ্বিগুণ করতেও সময় নেয়নি বার্সা। বিপজ্জনক অঞ্চলে হ্যান্ডবল করেছিলেন আলাভেসের খেলোয়াড়। ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারির মাধ্যমে তা নিশ্চিত হলে পেনাল্টি পায় কাতালানরা। সেখান থেকে ব্যবধান বাড়িয়ে নেন লুই সুয়ারেস।

লিগ নিশ্চিত হয়ে যাওয়ায় আর সামনেই চ্যাম্পিয়নস থাকায় বেশ কিছু খেলোয়াড়কে বেঞ্চে বসিয়ে রেখেছিলেন ভালভারদে। ছিলেন মেসিও। প্রায় এক ঘণ্টা পর নামানো হয় এদিন। আরেকটু হলেই দুর্দান্ত গতির শট থেকে ৩৪তম গোলের দেখা পেয়ে যেতেন বার্সা ফরোয়ার্ড। তা আর হয়নি আলাভেস গোলকিপার রুখে দিলে।

লিগে বর্তমানে ১২ পয়েন্ট ব্যবধান রেখেই শীর্ষে বার্সেলোনা। ৩৪ ম্যাচে তাদের সংগ্রহ ৮০ পয়েন্ট। আজকে অ্যাতলেতিকো না হারলে শনিবার লেভান্তের বিপক্ষে শিরোপা নিশ্চিত হবে বার্সার।

/এফআইআর/

লাইভ

টপ