মাদ্রিদ ওপেন থেকে নাদালের বিদায়

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:৪৫, মে ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:৫০, মে ১২, ২০১৯

রাফায়েল নাদাল।মাদ্রিদ ওপেনে ষষ্ঠ শিরোপার খোঁজে ছিলেন ক্লে কোর্টের রাজা রাফায়েল নাদাল। সেই নাদালকে সেমিফাইনালের বৈতরণী পার হতে দিলেন না স্টেফানোস সিসিপাস। তাকে হারিয়ে ফাইনালে পৌঁছেছেন গ্রিক ২০ বছর বয়সী এই তরুণ!

সিসিপাস প্রথম সেটটা ৬-৪ গেমে জিতে শেষ করলেও পরের সেটে ২-৬ গেমে জিতে ঘুরে দাঁড়ানোর একটা আভাস দিয়েছিলেন নাদাল। সেই আভাসটা পরে আর বাস্তবে রূপ নিতে পারেনি সিসিপাসের তুমুল প্রতিরোধে। শেষ পর্যন্ত সিসিপাসের জয় ৬-৩ গেমে।

ফাইনালে তরুণ সিসিপাসের প্রতিপক্ষ শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ। সার্বিয়ান জোকোভিচ সেমিফাইনালে হারিয়েছে অস্ট্রিয়ান ডমিনিক থিয়েমকে।

দুই সপ্তাহ পর শুরু হবে ফ্রেঞ্চ ওপেন। তার আগে নাদালকে এভাবে হারাতে পারাকে অবিশ্বাস্য মানছেন সিসিপাস, ‘এভাবে খেলতে পেরে ভালোই লাগছে। অবিশ্বাস্য লাগছে।’

অপর দিকে মেয়েদের এককে ইতিহাস গড়েছেন ডাচ কিকি বার্টেন্স। রোমানিয়ান হালেপকে হারিয়ে ক্যারিয়ারের বড় জয়ের কীর্তিটা গড়েছেন তিনি।

অবশ্য এই হারে সুবর্ণ একটি সুযোগ হাতছাড়া হয়েছে সিমোনা হালেপের। ফাইনালে জিতলে ওসাকাকে টপকে শীর্ষে ওঠার সুযোগ ছিলো তার। কিন্তু ৬-৪, ৬-৪ গেমে হেরে যাওয়ায় এখন র‌্যাংকিংয়ের চারে উঠে যাবেন বার্টেন্স। ডাচদের ইতিহাসে কোনও নারী খেলোয়াড়ে সর্বোচ্চ সাফল্য এটাই।

/এফআইআর/

লাইভ

টপ