আরেকটি দারুণ বিশ্বকাপের প্রত্যাশা ধাওয়ানের

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৪:১১, মে ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:১৩, মে ১৬, ২০১৯

114920-nzvhqishey-1552279149২০১৩ সালে অভিষেক হওয়ার পর শিখর ধাওয়ান আইসিসির ৫০ ওভারের টুর্নামেন্ট খেলেছেন তিনটি। সবগুলো টুর্নামেন্ট শেষে ভারতের শীর্ষ ব্যাটসম্যান ছিলেন তিনি। ইংল্যান্ড বিশ্বকাপেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে চান এই ওপেনার।

অভিষেকের বছরে চ্যাম্পিয়নস ট্রফিতে ধাওয়ানের শুরু হয় দুর্দান্ত। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দুই ম্যাচে ছিল সেঞ্চুরি। মাত্র ৫ ওয়ানডে খেলে ওই টুর্নামেন্ট শুরু করেন তিনি। প্রতিযোগিতা শেষে তার সংগ্রহ ছিল ৩৬৩ রান। শুধু ভারতের নয়, টুর্নামেন্টের সর্বাধিক রানের তালিকায় ছিলেন সবার উপরে। ওইবার চ্যাম্পিয়ন হয় তার দল।

২০১৫ সালের বিশ্বকাপে ধাওয়ান করেন ৪১২ রান। শীর্ষ পাঁচ ব্যাটসম্যানের মধ্যে একমাত্র ভারতীয় ছিলেন তিনি। দুই বছর পর চ্যাম্পিয়নস ট্রফিতেও দুরন্ত ছিলেন তিনি। ভারতকে ফাইনালে তোলার পথে এক সেঞ্চুরি ও দুই হাফসেঞ্চুরিতে সর্বোচ্চ ৩৩৮ রান করেন।

আইসিসির টুর্নামেন্টে ব্যক্তিগত পারফরম্যান্স দিয়ে আলো ছড়ানো ধাওয়ান বলেছেন, ‘আইসিসি ইভেন্টে আমার রেকর্ড নিয়ে লোকজন কথা বলে, কিন্তু খোলামেলা কথা হচ্ছে সবসময় একইভাবে খেলতে চেয়েছি আমি। শতভাগ চেষ্টার কোনও কমতি ছিল না। আমি আত্মবিশ্বাসী আরেকটি ভালো আইসিসি টুর্নামেন্ট (বিশ্বকাপ) যাবে আমার।’ আইসিসি

/এফএইচএম/

লাইভ

টপ