খেলা না হলে বাংলাদেশ চ্যাম্পিয়ন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১১, মে ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:১৭, মে ১৭, ২০১৯

বৃষ্টিতে বন্ধ রয়েছে ফাইনালবৃষ্টিতে বন্ধ রয়েছে ডাবলিনের ত্রিদেশীয় সিরিজের ফাইনাল। প্রশ্ন উঠেছে, বৃষ্টির বাগড়ায় শেষ পর্যন্ত যদি ম্যাচ আর শুরু না হয়, তাহলে কী হবে? বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজকে কি যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে? বাংলাদেশের ক্রিকেটভক্তরা বৃষ্টিকে আশীর্বাদ ভাবতে পারেন। কারণ ডাবলিনের ফাইনাল পরিত্যক্ত হলে চ্যাম্পিয়ন হয়ে যাবে বাংলাদেশ।

আয়োজক বোর্ড ক্রিকেট আয়ারল্যান্ড জানিয়েছে, ফাইনালে আর খেলা না হলে চ্যাম্পিয়ন হয়ে যাবে বাংলাদেশ। গ্রুপ পর্বে সর্বোচ্চ পয়েন্ট থাকার সুবিধাতেই ওয়েস্ট ইন্ডিজকে পেছনে ফেলে শিরোপা জিতবে বাংলাদেশ। আর সেটা হলে দুইয়ের বেশি দলকে নিয়ে হওয়া কোনও সিরিজে প্রথমবার ট্রফি জয়ের আনন্দে মাতবে টাইগাররা। এর আগে বেশ কয়েকবার ফাইনাল খেললেও এই ধরনের প্রতিযোগিতা থেকে শিরোপা জেতা হয়নি তাদের।

লিগ পর্বে আয়ারল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচ কেবল বৃষ্টিতে খেলা হয়নি বাংলাদেশের। তাছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা দুই ম্যাচেই জিতেছে দাপটের সঙ্গে। আইরিশদের বিপক্ষে ফিরতি ম্যাচে পেয়েছে সহজ জয়। সব মিলিয়ে লিগ পর্বের ৪ ম্যাচে ৩ জয়ে বাংলাদেশের পয়েন্ট ১৪, দ্বিতীয় স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ৫ পয়েন্ট বেশি।

লিগ পর্বে বেশি পয়েন্ট থাকার সুবিধা থাকাতেই ডাবলিনের ফাইনাল ‍আর শুরু না হলে চ্যাম্পিয়ন হয়ে যাবে বাংলাদেশ।

বৃষ্টির বাগড়ায় খেলা বন্ধ হওয়ার আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নামা ওয়েস্ট ইন্ডিজের শুরুটা ধীরগতির হলেও সময় গড়ানোর সঙ্গে খোলস ছেড়ে বের হন দুই ওপেনার শাই হোপ ও সুনিল অ্যামব্রিস। তাদের প্রতিরোধ ভাঙতে পারেনি বাংলাদেশ।

বৃষ্টি শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজ ২০.১ ওভারে কোনও উইকেট না হারিয়ে করেছে ১৩১ রান। হোপ অপরাজিত ছিলেন ৬৮ রানে, আর অ্যামব্রিস খেলছিলেন ৫৯ রানে।

/কেআর/

লাইভ

টপ