ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ড্রাফটে ১৮ বাংলাদেশি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:৫৯, মে ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:০৩, মে ১৮, ২০১৯

WhatsApp Image 2019-05-15 at 12.30.33ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের এই আসরে রেকর্ড সংখ্যক খেলোয়াড় ড্রাফটে জায়গা পেয়েছে। বাংলাদেশ থেকেই এই তালিকায় জায়গা পেয়েছেন ১৮ জন। আগামী ২২ মে লন্ডনে হবে নিলাম অনুষ্ঠান।

এবারের নিলামের জন্য খেলোয়াড় তালিকায় জায়গা পেয়েছে ৫৩৬ জন। ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও ২০টি দেশের খেলোয়াড়রা এখানে তালিকাভুক্ত হয়েছেন। ছয় দলের এই টুর্নামেন্টের জন্য সাকিব আল হাসান, অ্যালেক্স হেলস, রশিদ খান, জোফরা আর্চার ও জেপি দুমিনির মতো বিদেশি তারকারা ড্রাফটে আছেন।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক খেলোয়াড় আছে পাকিস্তানের- ৮৩ জন। এছাড়া দক্ষিণ আফ্রিকার ৪৮ জন, ইংল্যান্ডের ৪১ জন, আফগানিস্তানের ৩৫ জন, শ্রীলঙ্কার ৩৪ জন, নিউজিল্যান্ডের ২৩ জন ও অস্ট্রেলিয়ার ১৮ ক্রিকেটারের নাম উঠেছে ড্রাফটে। এছাড়াও যুক্তরাষ্ট্র, কানাডা, জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, নেপাল, কেনিয়া, স্কটল্যান্ড, আরব আমিরাত, বারমুডা ও ওমানের একাধিক ক্রিকেটার আছেন। এই ড্রাফটে ভারত থেকে কেবল ইরফান পাঠান জায়গা পেয়েছেন।

বাংলাদেশের ক্রিকেটার: সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, এনামুল হক বিজয়, লিটন দাস, জাকির হাসান, আরিফুল হক, আফিফ হোসেন, জুবায়ের হোসেন, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মুশফিকু রহিম, আবুল হাসান রাজু, মাহমুদউল্লাহ, আবু হায়দার রনি, মোহাম্মদ সাইফউদ্দিন।

/এফএইচএম/

লাইভ

টপ