বায়ার্নের টানা সপ্তম বুন্দেসলিগা শিরোপা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৪৭, মে ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৯:২৯, মে ১৯, ২০১৯

2019-05-18T161445Z_251064354_RC14C06F65E0_RTRMADP_3_SOCCER-GERMANY-BAY-SGEআইন্ত্রাখত ফ্রাঙ্কফুর্টকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে অ্যালিয়েঞ্জ অ্যারেনায় শিরোপা উৎসব করলো বায়ার্ন মিউনিখ। শনিবারের এই জয়ে টানা সপ্তমবার বুন্দেসলিগা চ্যাম্পিয়ন হলো নিকো কোভাকের শিষ্যরা।

মাত্র ২ পয়েন্টে এগিয়ে থেকে জার্মানির শ্রেষ্ঠত্ব অটুট রাখলো বায়ার্ন। বরুশিয়া মনশেনগ্লাদবাখের মাঠে ২-০ গোলে জিতে রানার্স-আপ হয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। ৩৪ ম্যাচে ৭৮ পয়েন্ট বায়ার্নের, আর ৭৬ পয়েন্ট ডর্টমুন্ডের।

বায়ার্নের জার্সিতে শেষ ম্যাচ খেলেছেন ফ্রাঙ্ক রিবেরি ও আরিয়েন রোবেন। দ্বিতীয়ার্ধে দুজনেই বদলি নেমে নাম লিখেছেন গোলদাতার খাতায়।

মাত্র চার মিনিটে এগিয়ে যায় বায়ার্ন। রবার্ট লেভানদস্কি ও থোমাস মুলারের সমন্বিত চেষ্টায় কিংসলে কোম্যান খোলেন গোলমুখ। বর্তমান চ্যাম্পিয়নরা প্রথমার্ধে আরও এক গোল দিয়েছিল। কিন্তু ভিএআরে সেই গোল বাতিল হয় লেভানদস্কির অফসাইডে।

গ্লাদবাখের মাঠে সানচোর লক্ষ্যভেদে ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ডর্টমুন্ড। কিন্তু দ্বিতীয়ার্ধে দুই শিরোপা প্রার্থীর লড়াই জমে ওঠে সেবাস্তিয়েন হায়ারের গোলে ফ্রাঙ্কফুর্ট সমতা ফেরালে। অবশ্য কিছুক্ষণ পর বায়ার্ন আবার এগিয়ে যায়। ৫৩ মিনিটে মুলারের শট গোলরক্ষক ট্র্যাপ ফিরিয়ে দিলেও বল জালে জড়ান দাভিদ আলাবা।

অন্যদিকে গ্লাদবাখের মাঠে পরের মিনিটে মার্কোস রিউসের গোলে দ্বিগুণ ব্যবধানে এগিয়ে যায় ডর্টমুন্ড। তবে ৫৮ মিনিটে বায়ার্ন তৃতীয় গোল করলে অনেকটাই নিশ্চিত হয়ে যায় শিরোপা। রেনাতো সানচেজের দুর্দান্ত গোলে উৎসবে মেতে ওঠে গতবারের চ্যাম্পিয়নরা।

৬১ মিনিটে কোম্যানের বদলি নেমে ৭২ মিনিটে গোল করেন রিবেরি। তার সঙ্গে বিদায়ী ম্যাচ স্মরণীয় করে রাখেন রোবেন। জিন্যাবরির বদলি নেমে ৭৮ মিনিটে গোলদাতার খাতায় নাম লিখেন ডাচ তারকা। ইএসপিএনএফসি

/এফএইচএম/

লাইভ

টপ