মাশরাফির দলের জন্য বিশেষ উপহার বিএসজেএ’র

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৪৭, মে ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৫৭, মে ১৯, ২০১৯

সাবেক তিন অধিনায়কের হাতে তুলে দেওয়া হচ্ছে বিশেষ উপহারবিশ্বকাপ দলকে শুভ কামনা জানিয়ে জাতীয় ক্রিকেট দলের সাবেক তিন অধিনায়কের হাতে বিশেষ উপহার তুলে দিয়েছে বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিএসজেএ)। এই তিন অধিনায়ক হলেন আকরাম খান, নাঈমুর রহমান দুর্জয় এবং হাবিবুল বাশার সুমন।

১৯৯৭ সালে আকরামের নেতৃত্বে আইসিসি ট্রফিতে চ্যাম্পিয়ন হয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের টিকিট পেয়েছিল বাংলাদেশ। তিন বছর পর দুর্জয়ের অধিনায়কত্বে খেলেছিল ঐতিহাসিক অভিষেক টেস্ট। আর হাবিবুলের নেতৃত্বে ভারতকে হারিয়ে উঠেছিল ২০০৭ বিশ্বকাপের সুপার এইটে।

রবিবার শহীদ ক্যাপ্টেন (অব.) মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়াম হয়ে উঠেছিল ক্রীড়া ব্যক্তিত্বদের মিলনমেলা। ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বিএসজেএ’র আয়োজনের শুরুতে ছিল ক্রীড়া বাজেট নিয়ে আলোচনা। এরপর ইফতার পার্টি এবং সবশেষে বিশ্বকাপ দলের ১৫ সদস্যের প্রতিকৃতি সহ একটি কাঠের ভাস্কর্য উপহার দেওয়া হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। আকরাম, নাঈমুর ও হাবিবুলের ‍সঙ্গে উপহার গ্রহণ করেন বিসিবির পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববি এবং হানিফ ভূঁইয়া।

বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে দারুণ আশাবাদী বিসিবির হাই পারফরম্যান্স ইউনিটের চেয়ারম্যান নাঈমুর। তিনি বলেছেন, ‘আমাদের দল এখন আত্মবিশ্বাসে ভরপুর। ত্রিদেশীয় সিরিজ জেতার পর ছেলেরা বিশ্বকাপে ভালো করতে মুখিয়ে আছে। আশা করি, বিশ্বকাপে বাংলাদেশ আগের সব সাফল্যকে ছাপিয়ে যাবে।’

বিশ্বকাপের ১৫ ক্রিকেটারের প্রতিকৃতি সহ কাঠের ভাস্কর্যমাশরাফির দলের কাছে অনেক প্রত্যাশা নির্বাচক হাবিবুলেরও। তিনি বলেছেন, ‘জয়ের নেশায় থাকা একটি দল সব সময়ই বিপজ্জনক। বাংলাদেশ দল এখন জয়ের নেশায় মত্ত। আশা করি, মাশরাফিরা আমাদের ভালো খেলা উপহার দিতে পারবে।’

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, বিওএ’র দুই উপ মহাসচিব আসাদুজ্জামান কোহিনূর ও আশিকুর রহমান মিকু, কোষাধ্যক্ষ কাজী রাজিবউদ্দিন আহমেদ চপল এবং মহিলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফিরোজা করিম নেলী।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএসজেএ সভাপতি মোতাহের হোসেন মাসুম।

/আরআই/এএআর/

লাইভ

টপ