লিগের শেষ ম্যাচে বার্সার ড্র, হারলো রিয়াল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৪৮, মে ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৪৮, মে ১৯, ২০১৯

জোড়া গোল করেছেন মেসিলা লিগার শেষ ম্যাচে জোড়া গোল করলেন লিওনেল মেসি। ৩৬ গোল করে শীর্ষ গোলদাতা হিসেবে তিনি মৌসুম শেষ করলেও জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়তে পারেনি তার দল বার্সেলোনা। এইবারের মাঠে ২-২ গোলে ড্র করেছে চ্যাম্পিয়নরা। আর রিয়াল মাদ্রিদ সান্তিয়াগো বার্নাব্যুতে ২-০ গোলে রিয়াল বেতিসের কাছে হেরে মৌসুম শেষ করেছে।

ন্যু ক্যাম্পে আগের দেখায় ৩-০ গোলে এইবারকে হারায় বার্সেলোনা। কিন্তু নিজ মাঠে দুর্দান্ত পারফর্ম করেছে ১২ নম্বরে থাকা দলটি। বার্সার কাছে ধার করা মিডফিল্ডার মার্ক কুকুরেয়ার গোলে ২০ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। বক্সের মধ্যে থেকে বাঁ পায়ের জোরালো শটে জ্যাসপার সিলেসেনকে পরাস্ত করেন কুকুরেয়া।

তবে আধঘণ্টা পার হতেই দুই মিনিটের ব্যবধানে মেসির জোড়া গোলে এগিয়ে যায় বার্সা। আর্তুরো ভিদালের পাস থেকে ৩১ মিনিটে সমতা ফেরান বার্সা অধিনায়ক। পরের মিনিটে কোনও বাধা ছাড়াই গোলরক্ষক মার্কো দিমিত্রোভিচকে পরাস্ত করেন মেসি। তবে বিরতির ঠিক আগে দূরপাল্লার শটে দুর্দান্ত এক গোলে স্বাগতিকদের সমতায় ফেরান পাবলো দে ব্লাসিস।

ম্যালকম ও জেরার্দ পিকে দ্বিতীয়ার্ধে সুযোগ নষ্ট করায় জিততে পারেনি বার্সা। আর কুকুরেয়া সুবর্ণ সুযোগ পেয়েছিল। কিন্তু ব্যর্থ হন তিনি। তাতে দারুণ খেলেও পয়েন্ট ভাগাভাগি করতে হয় এইবারকে।

আবারও হারলো রিয়ালএদিকে লজ্জার কয়েকটি রেকর্ড গড়ে মৌসুম শেষ করেছে রিয়াল। গ্যারেথ বেল, টোনি ক্রুস ও থিবো কোর্তোয়াকে বেঞ্চে বসিয়ে দল সাজান জিনেদিন জিদান। প্রথমার্ধ কোনও দল গোল করতে না পারলেও ৬১ মিনিটে লোরেন মোরোনের লক্ষ্যভেদে এগিয়ে যায় বেতিস। জেসি রোদ্রিগেস সাবেক ক্লাবের বিপক্ষে ৭৫ মিনিটে গোল করলে জয় সুনিশ্চিত হয় তাদের। এই মৌসুম ১০ নম্বরে থেকে শেষ করলো তারা। ন্যু ক্যাম্পের পর বার্নাব্যু বিজয় করে দারুণ কীর্তি গড়লো বেতিস।

৬৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থেকে এই মৌসুম শেষ করলো রিয়াল। ২০০২ সালের পর সর্বনিম্ন পয়েন্ট তাদের। আর ১৯৯৯ সালের পর প্রথমবার ১২ লিগ ম্যাচ হারলো তারা।

রানার্স-আপ অ্যাতলেতিকো মাদ্রিদের (৭৬) চেয়ে ৮ পয়েন্ট পেছনে থেকে মৌসুম শেষ করলো রিয়াল এবং চ্যাম্পিয়ন বার্সার (৮৭) চেয়ে ১৯ পয়েন্টে পিছিয়ে তারা। ইএসপিএনএফসি

/এফএইচএম/

লাইভ

টপ