নতুন অভিজ্ঞতায় রোমাঞ্চিত জামাল ভূঁইয়া

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:০২, মে ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:০২, মে ২০, ২০১৯

বিশ্লেষক ও উপস্থাপকের পাশে জামাল ভূঁইয়া (ডানে)এখনও যেন ঘোর কাটছে না জামাল ভূঁইয়ার! স্প্যানিশ লা লিগার দুটি ম্যাচে বিশ্লেষকের দায়িত্ব পালন করে সোমবার ঢাকায় ফিরেছেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক। জীবনের নতুন অভিজ্ঞতায় রোমাঞ্চিত দেশের অন্যতম সেরা মিডফিল্ডার।

দুবাই ভিত্তিক বিইএন স্পোর্টসের আমন্ত্রণে লা লিগায় বিশ্লেষকের দায়িত্বে ছিলেন জামাল। ম্যাচ দুটি স্পেনে হলেও দুবাইয়ের স্টুডিওতে বসে কথা বলেছেন তিনি। প্রথম দিন ছিল ভ্যালেন্সিয়া-রিয়াল ভায়াদোলিদ ম্যাচ। পরের ম্যাচে চ্যাম্পিয়ন বার্সেলোনার প্রতিপক্ষ ছিল এইবার। লা লিগার ফেসবুক পেজে সম্প্রচার হয়েছে জামালের বিশ্লেষণ।

দুবাই থেকে ফিরে বাংলা ট্রিবিউনকে তিনি বলেছেন, ‘দুবাইয়ের স্টুডিওতে দুজন বিশ্লেষকের সঙ্গে আলোচনার পাশাপাশি ফুটবল ভক্তদের বেশ কিছু প্রশ্নের উত্তর দিতে হয়েছে। বেশিরভাগ প্রশ্ন ছিল বাংলাদেশের ফুটবল কেন্দ্রিক। এতটা সাড়া পাওয়ার কথা কল্পনাও করতে পারিনি। শুরুতে কিছুটা নার্ভাস ছিলাম। তবে আস্তে আস্তে নিজেকে সামলে নিয়েছি। এরপর সাবলীলভাবেই কথা বলতে পেরেছি।’

বাংলাদেশ ফুটবল অধিনায়কের সেলফিবাংলাদেশের ফিফা র‌্যাংকিং নিয়ে প্রশ্নের উত্তর দিতে হয়েছে জামালকে। বাংলাদেশ কেন এত পিছিয়ে এ নিয়েই ছিল প্রশ্ন। কিছুটা বিব্রত বোধ করলেও বাংলাদেশের অধিনায়ক শিগগিরই র‌্যাংকিংয়ে ১২০ এর মধ্যে থাকার আশাবাদ শুনিয়েছেন জোরের সঙ্গে।

বিশ্লেষকের ভূমিকায় জামাল বলেছেন, ফুটবলারদের মধ্যে লিওনেল মেসি সবার চেয়ে এগিয়ে। তবে ক্লাবের মধ্যে রিয়াল মাদ্রিদ সেরা। তার ব্যাখ্যা, ‘মেসি সব দিক দিয়ে এগিয়ে। আমার চোখে মেসিই সেরা খেলোয়াড়। আর রিয়াল মাদ্রিদ সেরা ক্লাব। কারণ তারা সবচেয়ে বেশি চ্যাম্পিয়নস লিগ জিতেছে।’ 

আগামী মৌসুমেও জামালকে লা লিগার বিশ্লেষক হিসেবে আমন্ত্রণ জানিয়েছে বিইএন স্পোর্টস। তিনি জানিয়েছেন, সুযোগ পেলে আবার দুবাই যেতে তার আপত্তি নেই।

/টিএ/এএআর/

লাইভ

টপ