‘চ্যাম্পিয়নস লিগ জিততে পারে লিভারপুল’

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:০৯, মে ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:০৯, মে ২২, ২০১৯

জোয়েল মাতিপইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা খুব কাছ থেকে হাতছাড়া করেছে লিভারপুল। কিন্তু তারপরও মৌসুমটা তারা শেষ করতে পারে গৌরবোজ্জ্বল অধ্যায় তৈরি করে। এজন্য তাদের বাধা টটেনহাম হটস্পার। আগামী ১ জুন মাদ্রিদে ফাইনালে তাদের হারিয়ে চ্যাম্পিয়নস লিগ জেতার বিশ্বাস লিভারপুল সেন্টারব্যাক জোয়েল মাতিপের।

প্রিমিয়ার লিগে চমৎকার মৌসুম কাটিয়েছে লিভারপুল। ৩৮ ম্যাচে তাদের হার মাত্র একটি। ৯৭ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করলেও এক পয়েন্ট পিছিয়ে থেকে শিরোপা তারা হারিয়েছে ম্যানসিটির কাছে। এই আক্ষেপ তারা কাটিয়ে উঠতে চায় গত বছরের অপ্রাপ্তি ঘুচিয়ে। কিয়েভে গত চ্যাম্পিয়নস লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হেরে যায় অল রেডরা।

লিভারপুলের অফিসিয়াল ওয়েবসাইটকে মাতিপ বলেছেন, ‘চমৎকার মৌসুম ছিল এটা এবং সেভাবেই আমরা মৌসুমটা শেষ করতে পারি। এই মৌসুমের সবচেয়ে বড় ম্যাচ হতে যাচ্ছে এবং আমরা এর জন্য সবকিছু করবো। এটা সম্পূর্ণ ভিন্ন ম্যাচ, কিন্তু আমরা জানি তাদের হারানোর সামর্থ্য আমাদের আছে এবং সেজন্য মুখিয়ে আমরা।’

এই মৌসুমে টটেনহামের বিপক্ষে লিগের দুটি ম্যাচই জিতেছে লিভারপুল। সবশেষ ঘরের মাঠে তারা ৯০ মিনিটে টবি অ্যান্ডারওয়াইল্ডের আত্মঘাতী গোলে জয় পায় তারা। এবারও সেই ধারা বজায় থাকবে বিশ্বাস মাতিপের। ইনজুরি জর্জর মৌসুম কাটানোর পর ভার্জিল ফন ডাইকের সঙ্গে দুর্দান্ত রক্ষণ জুটি গড়েন তিনি। সব ধরনের প্রতিযোগিতায় ৩০ ম্যাচ খেলে ১৪ ম্যাচ ‘ক্লিন শিট’ ধরে রাখেন ক্যামেরুনের এই ডিফেন্ডার।

/এফএইচএম/

লাইভ

টপ