সিপিএলে সেন্ট কিটসে খেলবেন আফিফ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:১৫, মে ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৫২, মে ২৩, ২০১৯

আফিফ হোসেনক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে পঞ্চম বাংলাদেশি হিসেবে সুযোগ পেলেন আফিফ হোসেন। বৃহস্পতিবার নিলামে তাকে কিনেছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

এইবারের প্লেয়ার্স ড্রাফটসে রেকর্ড সংখ্যক খেলোয়াড় জায়গা পেয়েছে। সেখানে ১৯ জন বাংলাদেশির নাম ছিল। সেখান থেকেই আফিফকে বেছে নেয় ২০১৭ সালের রানার্স-আপরা।

এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও মেহেদী হাসান মিরাজ সিপিএলে ডাক পান। এবার সাকিব ও তামিমদের দেখা না গেলেও ওয়েস্ট ইন্ডিজের এই টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন ১৯ বছর বয়সী অলরাউন্ডার আফিফ।

গত মৌসুমে বারবাডোজ ট্রাইডেন্টস দলে রেখেছিল সাকিবকে, কিন্তু তিনি সরে দাঁড়ান। আর মাহমুদউল্লাহ খেলেছিলেন সেন্ট কিটসের হয়ে, সেই দলেই যাচ্ছেন আফিফ।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেন আফিফ। ২ ওভারে ২৬ রান দিয়ে নেন ১ উইকেট। সব মিলিয়ে কুড়ি ওভারের ক্রিকেট তিনি খেলেছেন ৩১টি, ব্যাট হাতে ১২৩.২৪ স্ট্রাইক রেটে ৫০৯ রান করেছেন। আইসিসির অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পাওয়া এই ডানহাতি অফস্পিনার বল হাতে নিয়েছেন ১৫ উইকেট।

সিপিএলে কার্লোস ব্র্যাথওয়েট ও এভিন লুইসের মতো তারকাদের সতীর্থ হিসেবে পাচ্ছেন আফিফ। এই দলে আরও আছেন ইসুরু উদানা, ফ্যাবিয়ান অ্যালেন, রসি ফন ডার ডাসেন, লোরি ইভান্স, শেলডন কোট্রেল, ডেভন থোমাস, রায়াদ এমরিত, শামারাহ ব্রুকস, জেরেমি লুইস, ডোমিনিক ড্রেকস, কেরন কোট্টয়, আকিম জর্ডান, উসামা মীর, অ্যারন জোন্স।

/এফএইচএম/

লাইভ

টপ