আজ শুরু বিশ্বকাপের ‘আসল প্রস্তুতি’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১১:৩৪, মে ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৫৭, মে ২৬, ২০১৯

2019-05-23T134536Z_1267780755_RC19DA8D23E0_RTRMADP_3_CRICKET-WORLDCUPবিশ্বকাপের আগে দ্বিপাক্ষিক ও বহুজাতিক সিরিজ খেলেছে বেশ কয়েকটি দল। ওই প্রতিদ্বন্দ্বিতায় নিজেদের প্রস্তুতি সেরে নিয়েছে তারা। তবে এবার শুরু হচ্ছে সত্যিকারের প্রস্তুতি নেওয়ার লড়াই। শুক্রবার পাকিস্তান-আফগানিস্তান ও শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হচ্ছে ওয়ার্ম আপ ম্যাচে।

বিকাল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচগুলো। ওয়ার্ম আপ হলেও খেলাগুলো সরাসরি দেখাবে গাজী টিভি ও স্টার স্পোর্টস ২। ব্রিস্টলে পাকিস্তানের মুখোমুখি হবে আফগানরা, আর প্রোটিয়ারা কার্ডিফে লড়বে শ্রীলঙ্কাকে।

ব্রিস্টল ও কার্ডিফ ছাড়াও হ্যাম্পশায়ার ও দ্য ওভালে হবে প্রস্তুতি ম্যাচ। আগামী ২৮ মে পর্যন্ত চলবে এই ঘাম ঝরানোর লড়াই। বাংলাদেশ ২৬ ও ২৮ মে তাদের দুই প্রস্তুতি ম্যাচে খেলবে পাকিস্তান ও ভারতকে। বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচের দিন দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের আগে শেষ ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারত তাদের প্রস্তুতি ম্যাচ খেলবে শনিবার (২৫ মে)। একই দিন বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে খেলবে স্বাগতিক ইংল্যান্ড। এউইন মরগানরা তাদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানকে মোকাবিলা করবে ২৭ মে। ওই দিন অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে শ্রীলঙ্কা। পর দিন নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ খেলবে তাদের শেষ প্রস্তুতি ম্যাচ।

আন্তর্জাতিক ম্যাচের মতো এগুলো হবে ৫০ ওভারের। তবে এই ম্যাচগুলো আন্তর্জাতিক মর্যাদা পাবে না। ১৫ জনের দলের যে কোনও ১১ জন ব্যাটিং বা ফিল্ডিং করতে পারবে। তবে তাদের পারফরম্যান্স যুক্ত হবে না আন্তর্জাতিক ক্যারিয়ারে।

প্রস্তুতি ম্যাচের সূচি:

২৪ মে: পাকিস্তান­­-আফগানিস্তান (ব্রিস্টল); শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা (কার্ডিফ)

২৫ মে: ইংল্যান্ড-অস্ট্রেলিয়া (হ্যাম্পশায়ার); ভারত-নিউজিল্যান্ড (ওভাল)

২৬ মে: দক্ষিণ আফ্রিকা-উইন্ডিজ (ব্রিস্টল); বাংলাদেশ-পাকিস্তান (কার্ডিফ)

২৭ মে: অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা (হ্যাম্পশায়ার); ইংল্যান্ড-আফগানিস্তান (ওভাল)

২৮ মে: উইন্ডিজ-নিউজিল্যান্ড (ব্রিস্টল); বাংলাদেশ-ভারত (কার্ডিফ)

/আরআই/এফএইচএম/

লাইভ

টপ