কোহলি-ফিঞ্চের ‘ফেভারিট’ ইংল্যান্ড

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:০৪, মে ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৫৬, মে ২৬, ২০১৯

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে হাত মিলাচ্ছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ৩০ জুন শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বের সিংহাসন জয়ের লড়াই। ইংল্যান্ড ও ওয়েলসের বিশ্বকাপে কে ফেভারিট— এই প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে ক্রিকেট বিশ্বের অলিগলিতে। বিশ্বকাপ শুরুর আগে সব দলের অধিনায়কের সঙ্গে মুক্ত আলোচনাতেও উঠেছিল প্রশ্নটি। অন্য সবাই ঘুরিয়ে-পেচিয়ে বলায় চেষ্টা করলেও বিরাট কোহলি ও অ্যারন ফিঞ্চ স্পষ্টই ফেভারিট মানছেন ইংল্যান্ডকে।

একে ঘরের মাঠের বিশ্বকাপ, এর ওপর ইংলিশরা আছে দুর্দান্ত ফর্মে। দিনকয়েক আগে রানের বৃষ্টি ঝরিয়ে পাকিস্তানকে হারিয়েছে ৪-০ ব্যবধানে। এউইন মরগানের অধীনে গত কয়েক বছর ওয়ানডেতে ধারাবাহিক ইংল্যান্ডকেই বিশ্বকাপে ফেভারিট মনে করছেন ভারতের অধিনায়ক কোহলি ও অস্ট্রেলিয়া অধিনায়ক ফিঞ্চ।

এবারের বিশ্বকাপ জয়ে ইংল্যান্ডের সঙ্গে আলোচনায় আছে ভারত ও অস্ট্রেলিয়া। সেই দল দুটির অধিনায়কই কিনা মেনে নিচ্ছেন ইংল্যান্ডের ‘শ্রেষ্ঠত্ব’। বৃহস্পতিবার বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ১০ দলের অধিনায়কের সঙ্গে মুক্ত আলোচনা পর্ব ছিল। ওই অনুষ্ঠানেই প্রশ্ন ছিল- এবারের বিশ্বকপের ফেভারিট কে?

উত্তরটা সবার আগে দিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক ফিঞ্চ, ‘খুব ভালো প্রশ্ন। আমার মতে, গত কয়েক বছর ইংল্যান্ড দারুণ সময় পার করেছে, তার সঙ্গে ভারতও আছে। পারফরম্যান্সের দিকে থেকে তারাই সম্ভবত এগিয়ে। তাই আমি বলব, ইংল্যান্ড নিশ্চিতভাবেই ফেভারিট।’

ফিঞ্চের কথার সঙ্গে গলা মিলিয়ে কোহলিও ফেভারিট মানছেন ইংলিশদের, ‘আমরা বিশ্বের যেখানেই খেলি না কেন, দর্শক সমর্থন সবসময় পাই। তবে (ফেভারিটের ব্যাপারে) আমি অ্যারনের (ফিঞ্চ) সঙ্গে একমত। আমার মতে, নিজেদের চেনা কন্ডিশনে ইংল্যান্ড এই টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী দল।’

বিশ্বকাপের উদ্বোধনী দিনে মাঠে নামছে ‘হট’ ফেভারিট ইংল্যান্ড। ৩০ মে দ্য ওভালে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ক্রিকইনফো

/কেআর/

লাইভ

টপ