ফাহাদ-শিরিনদের কথা ভেবে আনা হচ্ছে রাউসিসকে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:০০, মে ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:২৮, মে ২৬, ২০১৯

ইগর রাউসিসইগর রাউসিস- বাংলাদেশের দাবা অঙ্গনে বেশ পরিচিত মুখ। শুরুতে বাংলাদেশে এসেছিলেন খেলতে। এরপর তো কোচ হিসেবে ছিলেন পর্যায়ক্রমে পাঁচবার। এবারও এই লাটভিয়ান সুপার গ্র্যান্ডমাস্টারের ওপর আস্থা রাখতে যাচ্ছে দাবা ফেডারেশন। তাকে ঘিরে নতুন করে পরিকল্পনা সাজাতে যাচ্ছেন কর্মকর্তারা।

জুন ও জুলাইয়ে বাংলাদেশের দাবাড়ুদের আন্তর্জাতিক প্রতিযোগিতা থাকায় রাউসিস এখনই ঢাকায় আসছেন না। আগামী আগস্টের শুরুতে ২৬৫৩ রেটিংধারী এই দাবাড়ুর ঢাকায় আসার কথা। ফেডারেশন মূলত সম্ভাবনাময় দাবাড়ুদের জন্য বিদেশি কোচ আনছে- দুই আন্তর্জাতিক ফাহাদ রহমান ও মিনহাজ উদ্দিন সাগর এরমধ্যে অন্যতম। এছাড়া মেয়েদের মধ্যে শারমিন সুলতানা শিরিন সহ অন্যরাও আছেন।

ফেডারেশন চাইছে আগামী এক বছরের মধ্যে বাংলাদেশ যেন ষষ্ঠ গ্র্যান্ডমাস্টার পায়। ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘আমরা আগামী এক বছরের মধ্যে নতুন গ্র্যান্ডমাস্টার পেতে চাই। ফাহাদ ও সাগরের মধ্যে সেই সম্ভাবনা আছে। তাই আমরা দীর্ঘমেয়াদের পরিকল্পনা অনুযায়ী লাটভিয়ার দাবাড়ু রাউসিসকে আবারও কোচ হিসেবে চূড়ান্ত করেছি। এই কোচের অধীনে উদীয়মান দাবাড়ুরা অনুশীলন করবে। আশা করছি রাউসিসকে পর্যায়্ক্রমে দীর্ঘমেয়াদে আমরা পাবো।’

/টিএ/এফএইচএম/

লাইভ

টপ