জুনিয়র এশিয়া কাপ হকিতে সিঙ্গাপুর-হংকংয়ের গ্রুপে বাংলাদেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৪১, মে ৩১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:২৬, মে ৩১, ২০১৯

মেয়েদের জুনিয়র হকি দল। মেয়েদের এশিয়া কাপ জুনিয়র হকিতে বাছাই পর্বে প্রথমবার অংশ নিচ্ছে বাংলাদেশ। ৯ থেকে ১৫ সেপ্টেম্বর সিঙ্গাপুরে হবে এই বাছাই পর্ব। আসন্ন এই প্রতিযোগিতায় সিঙ্গাপুর ও হংকংয়ের গ্রুপে পড়েছে বাংলাদেশের মেয়েরা।

আসরকে সামনে রেখে গ্রুপিং ও ফিক্সচারও হয়ে গেছে। তাতে ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে হংকং, সিঙ্গাপুর ও উজবেকিস্তান। এছাড়া ‘এ’ গ্রুপে চাইনিজ তাইপে, কাজাখস্তান, নেপাল ও শ্রীলঙ্কার অবস্থান। শীর্ষ দুটি দল যাবে ২০২০ সালের মূল পর্বে। যেখানে আগে থেকেই অপেক্ষা করে আছে চীন, জাপান, দক্ষিণ কোরিয়া, ভারত, মালয়েশিয়া ও থাইল্যান্ড।

সিঙ্গাপুরের বাছাই পর্বে ৯ সেপ্টেম্বর বাংলাদেশ প্রথম ম্যাচে মুখোমুখি হবে হংকংয়ের। ১১ ও ১২ সেপ্টেম্বর যথাক্রমে উজবেকিস্তান এবং সিঙ্গাপুরের বিপক্ষে শেষ দুটি ম্যাচে লড়তে হবে।

মেয়েদের এই আসরে ভালো প্রস্তুতি নিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশ দলের কোচ হেদায়তুল ইসলাম রাজীব। তিনি বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘আমাদের প্রস্তুতি ভালো। আমরা কয়েক দফা অনুশীলনের পর খেলোয়াড়ের সংখ্যা ৩০- এ নামিয়ে এনেছি। ঈদের পর আবারো প্রস্তুতি শুরু হবে। তবে গ্রুপে অন্য দলগুলোও বেশ শক্তিশালী। আমরা ইতিবাচক ফল করার চেষ্টা করবো।’

/টিএ/এফআইআর/

লাইভ

টপ