চ্যাম্পিয়ন হালেপের বিদায়

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:০৭, জুন ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:০৭, জুন ০৬, ২০১৯

ফ্রেঞ্চ ওপেন থেকে বিদায় নিয়েছেন সিমোনা হালেপফ্রেঞ্চ ওপেনে আরেকটি অঘটন। এবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সিমোনা হালেপের বিদায়ঘণ্টা বেজে গেছে। বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লামের কোয়ার্টার ফাইনালে ১৭ বছরের আমেরিকান তরুণী আমান্দা আনিসিমোভার কাছে সরাসরি সেটে হেরেছেন রোমানিয়ান তারকা।

বৃহস্পতিবার সেমিফাইনালে ওঠার স্বপ্নে নেমেছিলেন হালেপ। শক্তিশালী প্রতিদ্বন্দ্বীরা বিদায় নেওয়ায় রোলাঁ গাঁরো থেকে টানা দ্বিতীয় শিরোপা জেতার সম্ভাবনাও তৈরি হয়েছিল তার। কিন্তু কোয়ার্টার ফাইনাল থেকেই তিনি বিদায় নিয়েছেন আমেরিকার অবাছাই আমান্দার কাছে ৬-২, ৬-৪ গেমে হেরে।

এবারের ফ্রেঞ্চ ওপেনের আগে রোঁলা গাঁরো থেকে একটি ম্যাচও জেতার স্মৃতি ছিল না আমান্দার। সেই তিনিই এবার পৌঁছে গেছেন প্রতিযোগিতাটির সেমিফাইনালে। শেষ চারের লড়াইয়ে মেয়েদের টেনিস র‌্যাংকিংয়ের ৫১ নম্বরে থাকা এই আমেরিকান খেলবেন অস্ট্রেলিয়ার অ্যাশলেগ বার্টির বিপক্ষে, যিনি ৬-৩, ৭-৫ গেমে হারিয়েছেন আরেক আমেরিকান ম্যাডিসন কিসকে।

ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনাল, তাও আবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হালেপকে হারিয়ে, আমান্দার বাধভাঙা আনন্দ। সেমিফাইনাল নিশ্চিতের পর তিনি বলেছেন, ‘সত্যি বলতে প্রত্যাশার চেয়ে অনেক বেশি প্রাপ্তি। আমি কখনও ভাবিনি। এটা ‍আমার খেলা অন্যতম সেরা ম্যাচ।’

হালেপের বিদায়ে ফ্রেঞ্চ ওপেন থেকে শিরোপা জয়ী আর কেউ টিকে থাকলো না। এবারের প্রতিযোগিতা তাই মেয়েদের এককে দেখতে যাচ্ছে নতুন চ্যাম্পিয়ন। বিবিসি

/কেআর/

লাইভ

টপ