ফেদেরারকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে নাদাল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:২৯, জুন ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:০৬, জুন ০৭, ২০১৯

রাফায়েল নাদালফ্রেঞ্চ ওপেনের আরেকটি শিরোপা জেতার মঞ্চ তৈরি হয়ে গেল রাফায়েল নাদালের। চিরপ্রতিদ্বন্দ্বী রজার ফেদেররাকে উড়িয়ে তিনি নিশ্চিত করেছে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লামের ফাইনাল।

শুক্রবার ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে ফেদেরারকে ৬-৩, ৬-৪, ৬-২ গেমে হারিয়ে প্রতিযোগিতাটির ১২তম শিরোপা জেতার পথে আরেক ধাপ এগিয়ে গেলেন স্প্যানিশ তারকা। ফাইনালে তিনি মুখোমুখি হবেন নোভাক জোকোভিচ ও দমিনিক থিয়েমের অন্য সেমিফাইনাল জয়ীর বিপক্ষে।

২০১৫ সালের পর আবারও রোলাঁ গাঁরোতে ফিরেছিলেন ফেদেরার। নিজেকে প্রস্তুত করে শিরোপার জেতার লক্ষ্যে ৩৭ বছর বয়সে ফ্রান্সের প্রতিযোগিতায় নামলেও ভাগ্য বদলালো না তার। নাদালের পাওয়ার টেনিসের কাছে হার মানলেন আরেকবার। ফ্রেঞ্চ ‍ওপেন থেকে রেকর্ড ১১ বারের চ্যাম্পিয়ন নাদাল শিরোপার তালিকায় আরেকটি প্রাপ্তি যোগ করতে আর একটিমাত্র জয় দূরে।

ক্লে কোর্টের ‘রাজা’ বলা হয় নাদালকে। ফ্রেঞ্চ ওপেনে তিনি জয়ের রেকর্ডটা এগিয়ে নিয়ে গেলেন ৯২-২ ব্যবধানে। আর সেমিফাইনালে ২ ঘণ্টা ২৫ মিনিটের লড়াই জিতে ফেদেরারের বিপক্ষে জয়ের রেকর্ডটাও বাড়িয়ে নিলেন তিনি। ক্লে কোর্টে সুইস প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে ১৬ খেলার ১৪টিই জিতেছেন স্প্যানিশ তারকা।

এবারের ফ্রেঞ্চ ওপেনে এখন পর্যন্ত ‍একটি সেটই হারিয়েছেন নাদাল। তৃতীয় রাউন্ডে ডেডিভ গোফিনের বিপক্ষে এক সেট হারিয়েছিলেন ৩৩ বছর বয়সী এই তারকা।

/কেআর/

লাইভ

টপ