বাংলাদেশের বিপক্ষে নেই নুয়ান প্রদীপ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:৩০, জুন ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৩২, জুন ০৯, ২০১৯

iবাংলাদেশের বিপক্ষে খেলতে পারবেন না নুয়ান প্রদীপ। আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপের একমাত্র জয়ে শ্রীলঙ্কার ম্যাচসেরা পারফর্মার ছিলেন এই ডানহাতি পেসার। ডান হাতের আঙুলে চোট লাগায় তাকে এক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট।

মঙ্গলবার ব্রিস্টলে বাংলাদেশের বিপক্ষে তাকে না পাওয়া শ্রীলঙ্কার জন্য বড় ধাক্কা। নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তান মাত্র ১৮৭ রানের লক্ষ্য পেলেও প্রদীপের দুর্দান্ত বোলিংয়ে জয় পায় লঙ্কানরা। ওই ম্যাচে ৩১ রান দিয়ে ৪ উইকেট নেন এই পেসার।

রবিবার অনুশীলনের সময় প্রদীপের বল করা হাতে চোট লাগে। বোর্ড এক বিবৃতিতে জানায়, ডান হাতের কনিষ্ঠা কিছুটা সরে গেছে এবং কেটেও গেছে। নেটে বল করার সময় কুশল পেরেরার শটে মাথায় আঘাত থেকে বাঁচতে ডান হাত উপরে তোলেন। বল লাগে তার আঙুলে। কিছুক্ষণের জন্য অনুশীলন থামিয়ে সবাই ঘিরে ধরে আহত প্রদীপকে। ব্যথায় কাতর এই পেসারকে তখনই হাসপাতালে নেওয়া হয়।

দলের ম্যানেজার আসান্থা ডেল মেল বলেছেন, ‘হাসপাতালে নুয়ানকে চিকিৎসা দেওয়া হয়েছে, তার আঙুল ঠিক করা হয়েছে এবং রক্ত পড়া বন্ধে সেলাই দিতে হয়েছে। অ্যান্টিবায়োটিক দেওয়া হয়েছে তাকে।’

প্রদীপের বিশ্বকাপ শেষ হয়ে গেলে তার জায়গায় কাকে নেওয়া হবে ঠিক করে রাখা হয়েছে। স্ট্যান্টবাই খেলোয়াড় হিসেবে দলের সঙ্গে ইংল্যান্ড গেছেন ২৬ বছর বয়সী পেসার কাসুন রাজিথা। প্রদীপের শূন্যতা পূরণ করতে ডাক পাওয়ার অপেক্ষায় তিনি।

তিন ম্যাচ শেষে শ্রীলঙ্কার পয়েন্ট ৩। নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ শুরু করা দলটি আফগানিস্তানের বিপক্ষে ৩৪ রানে জিতেছিল। কিন্তু পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ম্যাচটি বৃষ্টিতে পণ্ড হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করে তারা।

/এফএইচএম/

লাইভ

টপ