ওয়ার্নারের মন্থর ব্যাটিংয়ে টেন্ডুলকারের বিস্ময়

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:২২, জুন ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:২২, জুন ১০, ২০১৯

ডেভিড ওয়ার্নারখুনে ব্যাটিংয়ের জন্য ক্রিকেট বিশ্বে আলাদা সুনাম আছে ডেভিড ওয়ার্নারের। পরিস্থিতির দাবিতে আবার ক্রিজে পড়ে থাকতেও জুড়ি নেই তার। তবে ভারতের বিপক্ষে বিশ্বকাপ ম্যাচে খুনে ওয়ার্নারের রূপটাই দরকার ছিল অস্ট্রেলিয়ার। অথচ করলেন তিনি মন্থর ব্যাটিং, যা বিস্ময়ের রেণু ছড়িয়েছে শচীন টেন্ডুলকারের চোখে।

ওভালের গুরুত্বপূর্ণ ম্যাচে শিখর ধাওয়ানের সেঞ্চুরিতে ভারত ৫ উইকেটে করে ৩৫২ রান। কঠিন লক্ষ্যের পিছে ছুটতে গিয়ে ওয়ার্নার ৮৪ বলে করেন ৫৬, যা তার ব্যাটিংয়ে সঙ্গে একেবারেই বেমানান। অস্ট্রেলিয়ার যেখানে দ্রুত রান তোলার প্রয়োজন ছিল, সেখানে ওয়ার্নারের এই মন্থর ব্যাটিংয়ের কারণ খুঁজে বেড়াচ্ছেন টেন্ডুলকার।

২০১৯ সালের আইপিএলে রানের বৃষ্টি ঝরিয়েছেন ওয়ার্নার। ১২ ম্যাচে করেছেন ৬৯২ রান। সেই ভারতীয় বোলারদের সামনে শুরু থেকেই কঠিন পরীক্ষার দিতে হয়েছে অস্ট্রেলিয়ান ওপেনারকে। অস্ট্রেলিয়ার ৩৬ রানের হারের পেছনে তার মন্থর ব্যাটিংকেও কেউ কেউ তুলছেন কাঠগড়ায়। ওয়ানডে ক্যারিয়ারে তার স্ট্রাইক রেট যেখানে ৯৫’র উপরে, সেখানে ওভালের ম্যাচে স্ট্রাইক রেট ছিল মাত্র ৬৬.৬৬!

ম্যাচের পর ‘ইন্ডিয়ান টুডে’কে দেওয়া সাক্ষাৎকারে ওয়ার্নারের এই মন্থর ব্যাটিং নিয়ে কথা বলেছেন টেন্ডুলকার। ওয়ার্নারের ব্যাটিং ভারতীয় কিংবদন্তিকে অবাক করেছে, ‘শুরু থেকেই অস্ট্রেলিয়া চাপে ছিল। এতটা সময় ধরে ওয়ার্নারকে শান্ত থাকতে আমি কখনও দেখিনি। ওর স্ট্রাইক রেট শুনলেও বিশ্বাস হচ্ছে না। আমার মনে হয় অস্ট্রেলিয়ার কৌশল হোঁচট খেয়েছে। সিঙ্গেলস ও দুই রান নিয়ে কখনও ৩৫০ রান করা যায় না।’

অস্ট্রেলিয়া শুরু থেকেই ভুগেছে। টেন্ডুলকার তার কারণও বুঝতে পারছেন। তার মতে, ‘অস্ট্রেলিয়ার কৌশলের সঙ্গে আমি একমত। ওরা তাড়াতাড়ি উইকেট হারাতে চায়নি, তবে তার সঙ্গে রান বাড়িয়ে নেওয়াটাই জরুরি ছিল।’

/কেআর/

লাইভ

টপ