অস্ট্রেলিয়াকে ‘ভয়’ পাচ্ছেন না হাফিজ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:০৬, জুন ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১০, জুন ১০, ২০১৯

পাকিস্তানের উইকেট উৎসবে মোহাম্মদ হাফিজ (মাঝে)ইংল্যান্ডকে হারিয়ে আত্মবিশ্বাসের পারদ আকাশ ‍ছুঁয়েছে পাকিস্তানের। বর্তমান চ্যাম্পিয়নদের ভয় পাওয়ার কোনও কারণ দেখছেন না দলটির অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

বুধবার টন্টনে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এই ম্যাচে সরফরাজ আহমেদদের আত্মবিশ্বাস জোগাচ্ছে ইংল্যান্ডের বিপেক্ষে জয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লজ্জাজনক হার দিয়ে বিশ্বকাপ শুরু হলেও চ্যাম্পিয়নস ট্রফির বর্তমান চ্যাম্পিয়নরা দারুণভাবে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে।

যে ইংলিশদের এবারের বিশ্বকাপের ‘হট’ ফেভারিট বলা হচ্ছে, সেই তাদেরই হারিয়ে দিয়েছে পাকিস্তান। ট্রেন্ট ব্রিজে ৮ উইকেটে ৩৪৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়ে পাকিস্তান পায় ১৪ রানের জয়। ৬২ বলে ম্যাচ জেতানো ৮৪ রানের ইনিংস খেলেছিলেন হাফিজ।

ওই জয়টাই অস্ট্রেলিয়ার বিপক্ষে সামনের ম্যাচে আত্মবিশ্বাস জোগাচ্ছে ‍হাফিজকে। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের মোটেও ভয় পাচ্ছেন না তিনি। ৩৮ বছর বয়সী এই অলরাউন্ডার বলেছেন, ‘(বিশ্বকাপের) ১০ দলই হারতে পারে। ইংল্যান্ড যে ক্রিকেট খেলছিল, তাতে লোকজন বলাবলি করেছিল তাদের হারানো কঠিন।’

‘কিন্তু সব দলই হারতে পারে... আপনি আমাদের সামনের প্রতিপক্ষকে (অস্ট্রেলিয়া) নিয়েও কথা বলতে পারে, ওরাও দারুণ ক্রিকেট খেলছে, তবে তারাও হারতে পারে।’— ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার হারের আগে কথাটি বলেছিলেন হাফিজ।

কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের অতীত রেকর্ড মোটেও সুখকর নয়। ২০১৪ সালের অক্টোবরের পর মুখোমুখি ১৪ লড়াইয়ে মাত্র একবার জিততে পেরেছে পাকিস্তান। আর সবশেষ লড়াইয়ের কথা ধরলে সংযুক্ত আরব আমিরাতে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে ১৯৯২ সালের চ্যাম্পিয়নরা।

এরপরও ইংল্যান্ডের বিপক্ষে জয় অনুপ্রাণিত করছে হাফিজকে, ‘হ্যাঁ, অস্ট্রেলিয়ার বিপক্ষে আমাদের রেকর্ড ভালো নয়, কারণ তারা খুব কঠিন ক্রিকেট খেলে। যদিও প্রত্যেকটি দিনই নতুন। এটা বিশ্বকাপ, আর ইংল্যান্ডের বিপক্ষে জয়ের পর আমরা এখন দারুণ একটা সময়ের মধ্যে আছি।’

/কেআর/

লাইভ

টপ