বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে বৃষ্টির শঙ্কা

Send
রবিউল ইসলাম, ব্রিস্টল থেকে
প্রকাশিত : ২১:০১, জুন ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:২১, জুন ১০, ২০১৯

সোমবার সকাল থেকেই ব্রিস্টলের মাঠে ছিল মেঘএবারের বিশ্বকাপের সবচেয়ে বড় ‘শত্রু’ মনে হয় বৃষ্টি। বৃষ্টির তাণ্ডবে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচে টসই হতে পারেনি। আজ দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ শুরু হলেও অষ্টম ওভারে বৃষ্টি নামায় পরিত্যক্ত হয়েছে। মঙ্গলবার বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াইয়ের সামনেও বৃষ্টির চোখরাঙানি।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুভসূচনা করলেও পরের দুই ম্যাচ হেরে বেশ চাপের মধ্যে বাংলাদেশ। সেমিফাইনালের সম্ভাবনা উজ্জ্বল করতে লঙ্কানদের হারাতেই হবে মাশরাফির দলকে। কিন্তু ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ডে লড়াইয়ের উত্তেজনায় জল ঢেলে দিতে পারে বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাস, মঙ্গলবার সকাল থেকে বৃষ্টি হতে পারে ব্রিস্টলে।

সোমবার সকাল থেকেই দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের ছোট্ট শহরটির আকাশ মেঘে ঢাকা। দুপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হয়েছে ঘণ্টাখানেক। মঙ্গলবার তো তীব্র বৃষ্টির পূর্বাভাস দিয়েই রেখেছে আবহাওয়া অফিস। দুপুরের দিকে বৃষ্টি কমলেও ম্যাচের দৈর্ঘ্য কমে যাবে নির্ঘাত। মাশরাফি তাই আবহাওয়া নিয়ে ভীষণ চিন্তিত। বাংলা ট্রিবিউনকে তিনি বলেছেন, ‘ওভার কমে গেলে আমাদের জন্য সমস্যা হবে। তবে যা-ই হোক, সব কিছুর জন্য প্রস্তুত থাকতে হবে। আমরা অবশ্য পুরো ম্যাচই খেলতে চাই।’

মঙ্গলবার তীব্র বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিসপরে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেছেন, ‘কালকের ম্যাচ না হলে আমাদের জন্য সমীকরণ অনেক কঠিন হয়ে যাবে। শেষ দুই ম্যাচের অন্তত একটি জিতলে হয়তো এতটা কঠিন পরিস্থিতিতে পড়তে হতো না। ম্যাচটা হওয়া তাই খুবই জরুরি আমাদের জন্য। আমরা চাই, ম্যাচটা যেন মাঠে গড়ায়।’

ইংল্যান্ড ম্যাচের আগের দিন বৃষ্টির জন্য ইনডোরে অনুশীলন করতে হয়েছিল বাংলাদেশ দলকে। আজ বৃষ্টি পরে হওয়ায় অনুশীলনে ব্যাঘাত ঘটেনি। কিন্তু মঙ্গলবার কী হবে? খেলা হবে তো? নাকি আরেকটি পরিত্যক্ত ম্যাচের সাক্ষী হবে ২০১৯ বিশ্বকাপ? শেষটা যেন না হয়, তারই প্রার্থনায় মাশরাফির দল। 

/আরআই/এএআর/

লাইভ

টপ