ইমরান-আকরাম যা পারেননি, করে দেখালেন আমির

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:৫০, জুন ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৫০, জুন ১২, ২০১৯

মোহাম্মদ আমিরের ৫ উইকেট প্রাপ্তির আনন্দবিশ্বকাপে নতুন উচ্চতায় মোহাম্মদ আমির। ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ খেলতে নেমে এই পেসার রীতিমত আগুন ঝরাচ্ছেন বোলিংয়ে। নতুন এক কীর্তিও গড়ে ফেললেন তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে। ওয়ানডে ক্রিকেটের সবচেয়ে সফল দলটির বিপক্ষে বিশ্বকাপে পাকিস্তানের প্রথম বোলার হিসেবে ৫ উইকেট প্রাপ্তির রেকর্ড গড়ছেন টন্টনের ম্যাচে।

অথচ ইংল্যান্ড ও ওয়েলসের বিশ্বকাপে সুযোগ পাবেন কিনা আমির, সেই সংশয় ছিল প্রবল। পাকিস্তানের প্রাথমিক দলের বাইরে থাকার পর সাম্প্রতিক ফর্ম মোটেও তার পক্ষে ছিল না। কিন্তু অভিজ্ঞতার বিচারে টিকে যাওয়ার সুযোগটা কী চমৎকারভাবেই না কাজে লাগাচ্ছেন বাঁহাতি পেসার। বিশ্ব মঞ্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়াসিম আকরাম-ইমরান খানরা যা পারেননি, সেটাই করে দেখালেন ২৭ বছর বয়সী এই তারকা।

বুধবার বিশ্বকাপে পাকিস্তানের সপ্তম বোলার হিসেবে ৫ উইকেট পাওয়ার আনন্দে মেতেছেন আমির। এই প্রাপ্তিতে যোগ দিয়েছেন তিনি আকরাম, শহীদ আফ্রিদি, সাকলাইন মুশতাক, আব্দুল কাদির, ওয়াহাব রিয়াজ ও সোহেল খানের সঙ্গে। তবে একটা জায়গায় তাদেরকেও ছাড়িয়ে ‍আমির। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে এদের কেউই পাননি ৫ উইকেট, যা করে দেখিয়েছেন বাঁহাতি পেসার।

বিশ্বকাপে অজিদের বিপক্ষে পাঁচবারের সাক্ষাতে আকরামের উইকেট সংখ্যা ১০, অন্যদিকে ৪ ম্যাচ খেলা ইমরান নিয়েছেন ৯ উইকেট। এরপরও তারা একবারও পাননি ৫ উইকেট। এতদিন বিশ্ব মঞ্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে এক ইনিংসে সেরা সাফল্য ছিল আকরামের। কিংবদন্তি এই পেসারের বোলিং ফিগার ছিল ৪/৪০। বুধবার তাকে ছাড়িয়ে গেছেন আমির ৫ উইকেট নিয়ে। তার বোলিং ফিগারটাও ছিল দেখার মতো, ১০-২-৩০-৫।

আমিরের আনন্দটা আরও বেশি হওয়ার কারণ বিশ্বকাপ দিয়েই তিনি পেলেন ওয়ানডে ক্যারিয়ারের সেরা বোলিং ফিগার। তাছাড়া এবারই প্রথম ৫০ ওভারের ক্রিকেটে এক ইনিংসে ৫ উইকেট প্রাপ্তি হলো তার। যাতে ৩ ম্যাচে ১০ উইকেট নিয়ে এবারের বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি বোলারেও পরিণত হয়েছেন তিনি।

/কেআর/

লাইভ

টপ