ভারত-পাকিস্তান নিয়ে শেবাগ-শোয়েবের কথার লড়াই

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:৫১, জুন ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৫১, জুন ১৪, ২০১৯

কথার লড়াইয়ে শোয়েব আখতার ও বীরেন্দর শেবাগবীরেন্দর শেবাগ বলছেন, ভারত জিতবে। অন্যদিকে শোয়েব আখতারের বাজি পাকিস্তান। রবিবার ম্যানচেস্টারে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের মাঠের নামার আগেই শুরু হয়ে গেছে বাইরের লড়াই। খেলোয়াড়ি জীবনের দুই প্রতিদ্বন্দ্বী শেবাগ-শোয়েব মেতে উঠেছেন কথার লড়াইয়ে।

এই একটি ম্যাচের জন্য গোটা ক্রিকেট বিশ্ব থাকে অপেক্ষায়। অতীত ইতিহাস ও রাজনৈতিক বৈরিতা ভারত-পাকিস্তানের ম্যাচে যোগ করে অন্যরকম উন্মাদনা। প্রতিবেশী দুই দেশের সম্পর্কের অবনতিতে দ্বিপাক্ষিক সিরিজ নেই অনেক বছর হলো। তাদের দেখা হওয়ার উপলক্ষ তৈরি হয় কেবল কোনও টুর্নামেন্টে। ভারত-পাকিস্তানের এবারের লড়াই যেহেতু বিশ্বকাপ মঞ্চে, তাই বলার অপেক্ষা রাখে না ম্যানচেস্টারে বারুদে উত্তেজনার এক ম্যাচ অপেক্ষা করছে।

এই ম্যাচ নিয়েই ভিডিও চ্যাটে কথার লড়াইয়ে মেতেছিলেন শেবাগ ও শোয়েব। একসময় ব্যাট হাতে শোয়েবের গতি সামলানো সাবেক ভারতীয় ওপেনার তার দলের জয় ছাড়া অন্য কিছু দেখছেন না। শেবাগের কাছে সাবেক পাকিস্তানি পেসারের প্রশ্ন ছিল, ‘টস ও অন্যান্য বিষয় বিবেচনা করে পরের ম্যাচ নিয়ে তুমি কী ভাবছো?’ সাবেক ব্যাটসম্যানের সহজ উত্তর, ‘আমার কোনও দিক থেকেই বিশ্বাস হয় না ১৬ তারিখ পাকিস্তান হারাতে পারবে ভারতকে।’

যদিও শেবাগকে ইয়র্কার দিতে ভুল হলো না শোয়েবের। গতিদানব নিজ দেশের পক্ষে ধরলেন বাজি, ‘আমার মনে হয়, যদি পাকিস্তান টস জেতে, তাহলে তারা জিতবে। তাছাড়া ‍এই টুর্নামেন্টের সবারই সুযোগ আছে।’

বিশ্বকাপের উত্তেজনাকর এই লড়াইয়ের আগে বড় ধাক্কা খেয়েছে ভারত। আঙুলের চোটে তারা হারিয়েছে ওপেনার শিখর ধাওয়ানকে। তার জায়গায় দেশে থেকে উড়িয়ে নিয়ে গেছে ঋষভ পান্তকে।

/কেআর/

লাইভ

টপ