আবার মোহামেডানকে হারালো শেখ রাসেল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:০৩, জুন ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:৫৯, জুন ১৭, ২০১৯

আবারও মোহামেডানকে হারালো শেখ রাসেলগোল পাল্টা গোলে শেখ রাসেল ক্রীড়া চক্র ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ম্যাচ জমে উঠেছিল। কিন্তু শেষ দিকে পেরে ওঠেনি মোহামেডান। বাংলাদেশ প্রিমিয়ার লিগে দ্বিতীয়বারের দেখায় আবারও হারলো তারা। শেখ রাসেল জিতেছে ৪-২ গোলে। রবিবার আরেক ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘ ১-০ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনীকে।

এই জয়ে শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের (৪৩) সঙ্গে ৭ পয়েন্টের ব্যবধান কমালো শেখ রাসেল। সমান ১৫ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৩৬। আর এক ম্যাচ বেশি খেলে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী লিমিটেড। ১৬ ম্যাচে নবম হারে ১৩ পয়েন্ট নিয়ে দশে মোহামেডান।

সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রায় এক ঘণ্টা পর্যন্ত দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই হয়। ১০ মিনিটে এগিয়ে যায় শেখ রাসেল। ডিফেন্ডার বিশ্বনাথের লম্বা থ্রো-ইন থেকে ফরোয়ার্ড বিপলু আহমেদ বক্সের বাইরে থেকে জোরালো শটে গোলকিপার পাপ্পু হোসেনকে পরাস্ত করেন।

যদিও বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি শেখ রাসেল। ৬ মিনিট পর মোহামেডান ম্যাচে সমতা ফেরায়। বক্সের মধ্যে বল পেয়ে তকলিছ আহমেদ চমৎকার হেডে গোলকিপার আশরাফুল ইসলাম রানার মাথার উপর দিয়ে জালে জড়ান।

অবশ্য ৩ মিনিট শেখ রাসেল আবার এগিয়ে যায়। নাইজেরিয়ার ডিফেন্ডার আলিসন উদোকা ১৯ মিনিটে করেন ২-১। বিরতির পর আবার পাল্টা গোল করে মোহামেডান। ৪৮ মিনিটে মিডফিল্ডার ইউসুফ সিফাতের ক্রসে তকলিছের হেডে সমতা ফেরায় তারা।

তবে শেষ ২০ মিনিটে শেখ রাসেলের দুই গোল গড়ে দেয় ম্যাচের পার্থক্য। ৭০ মিনিটে বক্সের ভেতরে ফাঁকা জায়গায় বল পেয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড রাফায়েল ওদোয়িন গোলকিপারের মাথার উপর দিয়ে লক্ষ্যভেদ করেন। খেলা শেষ হওয়ার ৪ মিনিট আগে আবারও ওদোয়িনের গোল, তাতে জয় সুনিশ্চিত হয় শেখ রাসেলের। আগের দেখায় তারা ৩-০ গোলে হারিয়েছিল মোহামেডানকে।

এদিন বিকালে আগের ম্যাচে একই মাঠে আরামবাগ ও চট্টগ্রাম আবাহনী মুখোমুখি হয়। প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে নাইজেরিয়ান ফরোয়ার্ড চিনেদু ম্যাথিউর ৬৩ মিনিটের একমাত্র গোলে তিন পয়েন্ট নিশ্চিত করে আরামবাগ।

১৬ ম্যাচে আরামবাগ ২৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে। সমান ম্যাচে চট্টগ্রাম আবাহনী ১৮ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে।

/টিএ/এফএইচএম/

লাইভ

টপ