বাদ পড়ছেন মিঠুন?

Send
রবিউল ইসলাম, টন্টন থেকে
প্রকাশিত : ১০:৩০, জুন ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:৪৮, জুন ১৭, ২০১৯

মোহাম্মদ মিঠুন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আজ সোমবার মাঠে নামছে বাংলাদেশ। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে। তাইতো একাদশ নিয়ে খুব করে ভাবতে হচ্ছে মাশরাফিদের। ক্যারিবিয়ান শক্তিশালী ব্যাটিং লাইনআপের সঙ্গে তাদের বিধ্বংসী বোলিংকে বিবেচনা করেই একাদশ সাজানো হচ্ছে। এই একাদশে আগের তিন ম্যাচে থাকা মিঠুন বাদ পড়ছেন এটা প্রায় নিশ্চিত।

মিঠুনকে বাদ দিয়ে বাড়তি পেসার হিসেবে রুবেল হোসেনকে নেওয়া হবে নাকি ব্যাটিং শক্তি বাড়াতে লিটনকে নেওয়া হবে- এ ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত হয়নি।

সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি অবশ্য কৌশলেই এর উত্তর দিয়েছেন, ‘টিম ম্যানেজমেন্ট বসে সিদ্ধান্ত নেবে। ১২/১৩ জন ম্যাচের আগের দিনই ঠিক হয়ে থাকে। মূল একাদশ মাঠে গিয়েই ঠিক করা হবে। তবে আমরা সেরা একাদশ নিয়েই মাঠে নামবো।’

মাশরাফি, মোস্তাফিজ ও সাইফউদ্দিনের সঙ্গে চতুর্থ পেসার হিসেবে রুবেলের থাকার সম্ভাবনাই বেশি। রবিবার সমারসেট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে টানা বোলিং করেছেন রুবেল। কোর্টনি ওয়ালশের অধীনে নিবিঢ় অনুশীলন করে ক্যারিবিয়ানদের বিপক্ষে ম্যাচে নামতে প্রস্তুত হচ্ছে ডেথ ওভারে বাংলাদেশের অন্যতম সেরা এই পেসার।

একবার রুবেলকে দলে নেওয়ার কথা ভাবা হচ্ছে, তো পরক্ষণে চলে আসছে দুশ্চিন্তা- একজন ব্যাটসম্যান কমিয়ে না আবার বিপাকে পড়তে হয়। এইসব ভাবনা থেকেই মিঠুনের বদলে লিটন কিংবা সাব্বিরের বিষয়টিও মাথায় রাখছে টিম ম্যানেজমেন্ট। সম্প্রতি দারুণ ছন্দে আছেন উইকেটকিপার এই ব্যাটসম্যান। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের একটি ম্যাচ ও ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সুযোগের সদ্ব্যবহার করেছিলেন এই ডানহাতি ওপেনার। সাব্বির অবশ্য খুব ভালো অবস্থানে নেই।

চার পেসার খেলানো না হলে লিটন আর সাব্বিরের যে কেউ অন্তর্ভুক্ত হবেন। যেহেতু মুশফিকুর রহিমের কব্জির নিচের অংশে ব্যথা আছে, তাই রুবেল না খেললে লিটন দাসের সুযোগ ও সম্ভাবনা বেশি। মুশফিক হঠাৎ কিপিং করতে না পারলে বিকল্প কিপার হিসেবে লিটন গ্লাভস হাতে উইকেটের পেছনে দাঁড়াতে পারবেন। সেই হিসেবে সুযোগটা লিটনেরই বেশি!

/এফআইআর/

লাইভ

টপ