এক ওভারে মোস্তাফিজের জোড়া উইকেট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:২৮, জুন ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৩৪, জুন ১৭, ২০১৯

ফিরে যাচ্ছেন রাসেলবিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশ টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠিয়েছে। ৪০ ওভারে ৫ উইকেটে ২৪৩ রান করেছে ক্যারিবিয়ানরা। 

সাকিব আল হাসানের কাছে নিকোলাস পুরান ফিরে যাওয়ার পর ক্রিজে নেমে দুরন্ত হেটমায়ার। মাত্র ২৫ বলে ৪টি চার ও ৩টি ছয়ে হাফসেঞ্চুরি করেন তিনি। পরের বলেই মোস্তাফিজুর রহমানের শিকার হন তিনি তামিম ইকবালকে ক্যাচ দিয়ে। হোপের সঙ্গে তার ৮৩ রানের জুটিটি মাত্র ৪৩ বলের। ৩ বল পরই আন্দ্রে রাসেলকে মুশফিকুর রহিমের ক্যাচ বানান মোস্তাফিজ।

পুরানকে ফেরালেন সাকিব

আবারও সাকিব আল হাসান আঘাত করেছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইনে। নিজের সপ্তম ওভারে নিকোলাস পুরানকে ফিরিয়ে দ্বিতীয় উইকেট তুলে নিয়েছেন এই বাঁহাতি স্পিনার। লং অনে সৌম্য সরকারকে ক্যাচ দেন উইন্ডিজ ব্যাটসম্যান। তার ৩০ বলে ২৫ রানের ইনিংসে ছিল দুটি চার ও একটি ছয়।

পুরানের সঙ্গে ৩৭ রানের জুটি গড়ার পথে ৭৫ বলে হাফসেঞ্চুরি করেন হোপ।

সাকিবের শিকার লুইস

ক্রিস গেইলকে ফিরিয়ে দারুণ শুরু হয়েছিল বাংলাদেশের। কিন্তু সেই ধাক্কা ওয়েস্ট ইন্ডিজ কাটিয়ে ওঠে হোপ ও এভিন লুইসের জুটিতে। অবশেষে তাদের ১১৬ রানের শক্ত ‍জুটি ভেঙেছেন সাকিব আল হাসান।

সাকিবের তৃতীয় ওভারে লং অফে বদলি ফিল্ডার সাব্বির রহমানকে ক্যাচ দিয়েছেন লুইস। ৬৭ বলে ৬টি চার ও ২টি ছয়ে ৭০ রান করেন এই ওপেনার।

দারুণ ক্যাচ নিলেন তামিমহোপ-লুইস জুটি ভাঙতে লড়ছে বাংলাদেশ

মাত্র ৬ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর শাই হোপ ও এভিন লুইস সতর্ক হয়ে ব্যাট করছেন। শুরুর ধাক্কা তারা সামলে নেন একশ ছাড়ানো জুটিতে। ৫৮ বলে ফিফটি করেন লুইস।

গেইলকে বিদায় করলেন সাইফ

পাকিস্তানের বিপক্ষে ৫০ রান করার পর থেকে ফর্মে নেই ক্রিস গেইল। ভালো শুরু এনে দিতে পারেননি পরে আরও দুই ম্যাচ খেলে। বাংলাদেশের বিপক্ষে আরও বাজে অবস্থা। ১৩ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি তিনি।

চতুর্থ ওভারের দ্বিতীয় বলে মোহাম্মদ সাইফউদ্দিনের শিকার হন তিনি মুশফিকুর রহিমকে ক্যাচ দিয়ে। দলীয় ৬ রানে ক্যারিবিয়ান ওপেনারকে ফিরিয়ে প্রতিপক্ষকে চেপে ধরেছে বাংলাদেশ।

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের পঞ্চম ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ। এই ম্যাচে একাদশে পরিবর্তন এনেছে তারা। মোহাম্মদ মিঠুনের জায়গায় ঢুকেছেন লিটন দাস।

আবার ক্যারিবীয় দলেও একটি পরিবর্তন এসেছে। কার্লোস ব্র্যাথওয়েটের বদলে এসেছেন ড্যারেন ব্রাভো। আন্দ্রে রাসেলের খেলা নিয়ে সংশয়ে ছিল ক্যারিবিয়ানরা। কিন্তু তিনি মাঠে নেমেছেন।

বাংলাদেশ: মাশরাফি মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহমান, মাহমুদউল্লাহ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, ড্যারেন ব্রাভো, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, শেলডন কট্রেল, ওশানে থমাস ও শ্যানন গ্যাব্রিয়েল।

/এফএইচএম/

লাইভ

টপ