কাতার বিশ্বকাপ দুর্নীতিতে আটক প্লাতিনি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৬:৫৬, জুন ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:২১, জুন ১৮, ২০১৯

এবার আটক হলেন মিশেল প্লাতিনি (ফাইল ছবি)মিশেল প্লাতিনি চার বছরের জন্য নিষিদ্ধ আছেন ফুটবলবিষয়ক সব ধরনের কর্মকাণ্ড থেকে। এবার আটক হলেন সাবেক উয়েফা সভাপতি। কাতার বিশ্বকাপের দুর্নীতির অভিযোগে মঙ্গলবার প্যারিসে তাকে আটক করেছে ফরাসি পুলিশ।

কাতার বিশ্বকাপ নিয়ে নাটক শেষ হচ্ছে না। ২০২২ সালের এই আসরের আয়োজক পাওয়া নিয়ে ওঠা দুর্নীতিতে কেঁপে উঠেছিল ফিফা। ২০১৫ সালে পদ হারাতে হয় তখনকার ফিফা সভাপতি সেপ ব্ল্যাটারকে। ওই ঝড়ে উয়েফার সভাপতি পদটাও হারিয়েছিলেন প্লাতিনি। অবৈধভাবে ব্ল্যাটারের কাছ থেকে ১.৮ মিলিয়ন ইউরো নেওয়ার অভিযোগে কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্ট চার বছরের জন্য ফরাসি কিংবদন্তিকে নিষিদ্ধ করে ফুটবলের সব ধরনের কর্মকাণ্ড থেকে।

শাস্তিটা সম্ভবত এখানেই শেষ হচ্ছে না প্লাতিনির। কাতারকে ২০২২ সালের বিশ্বকাপের আয়োজক করার পেছনে ‍দুর্নীতিতে নতুন করে তদন্তে নেমেছে ফ্রান্সের ন্যাশনাল ফিন্যান্স ডিপার্টমেন্ট। ফরাসি অনলাইন সংবাদমাধ্যম ‘মিডিয়াপার্ট’-এর খবর, মঙ্গলবার সকালে প্লাতিনিকে আটক করেছে ফরাসি পুলিশ।

জিজ্ঞাসাবাদের জন্য প্যারিসের কাছেই নঁতেরের বিচারিক পুলিশের অ্যান্টি করাপশন অফিসে নেওয়া হয়েছে প্লাতিনিকে। সংবাদ সংস্থা রয়টার্সের কাছে এ ব্যাপারে তার আইনজীবী উইলিয়াম বোদোঁ তাৎক্ষণিক কোনও মন্তব্য করতে রাজি হননি।

/কেআর/

লাইভ

টপ