শুধু ছক্কা দিয়েই মরগানের সেঞ্চুরি!

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০২, জুন ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৯, জুন ১৮, ২০১৯

ওয়ানডের এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড এখন মরগানেরওয়ানডে ক্রিকেট ইতিহাসে দৃশ্যটা দেখা যায়নি কখনও। রোহিত শর্মা ও ক্রিস গেইলের ডাবল সেঞ্চুরি কিংবা এবি ডি ভিলিয়ার্সের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডেও এমন ছক্কার বৃষ্টি ঝরেনি, যা এউইন মরগান ঝরালেন আফগানিস্তানের বিপক্ষে। শুধু ছক্কা দিয়েই হয়ে গেল তার সেঞ্চুরি!

মঙ্গলবার ম্যানচেস্টারে ইংলিশ অধিনায়ক খেললেন দানবীয় এক ইনিংস। মাত্র ৭১ বলে ১৪৮ রানের টর্নেডো ইনিংস খেলার পথে মারলেন ১৭ ছক্কা। তাতে গড়লেন ওয়ানডেতে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড। একের পর এক গ্যালারিতে উড়ে যাওয়া বিশাল সব ছক্কা থেকেই মরগান পেয়েছেন ১০২ রান। বাকি রান হিসাবে না নিলেও হয়ে যায় তার সেঞ্চুরি!

এতদিন এই কীর্তি কারও ছিল না। কারণ মরগানের তাণ্ডবের আগে ওয়ানডেতে সর্বোচ্চ ছক্কার রেকর্ড ছিল ১৬টি। তিনটি ডাবল সেঞ্চুরির মালিক রোহিত, ব্যাটিং দানব গেইল ও ওয়ানডের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়া ডি ভিলিয়ার্স যৌথভাবে শীর্ষ ছিলেন এক ইনিংসে ১৬ ছক্কা মেরে।

মঙ্গলবার বিশ্বকাপ মঞ্চে তাদের টপকে ৫০ ওভারের ম্যাচের এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড গড়লেন মরগান। রশিদ খান, গুলবাদিন নাইব, মোহাম্মদ নবী- সবাই শিকার মরগানের তাণ্ডবের।

/কেআর/

লাইভ

টপ