আশা বাঁচিয়ে রাখতে প্রোটিয়াদের সামনে আজ অগ্নিপরীক্ষা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:২৯, জুন ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:৪১, জুন ১৯, ২০১৯

বিশ্বকাপে দেয়ালে পিঠ ঠেকে গেছে দক্ষিণ আফ্রিকার। টানা হারের বৃত্তে থাকা প্রোটিয়ারা অবশেষে জয়ের মুখ দেখেছে গত ম্যাচে আফগানদের হারিয়ে। শেষ চারের আশা বাঁচিয়ে রাখতে বুধবার তাদের সামনে আরও কঠিন পরীক্ষা নিউজিল্যান্ডের সামনে। বুধবার বিকাল সাড়ে ৩টায় কিউইদের মুখোমুখি হবে ফাফ দু প্লেসিরা। ম্যাচটি দেখাবে স্টার স্পোর্টস, বিটিভি ও গাজী টিভি।

গত বিশ্বকাপে এই প্রোটিয়াদের হারিয়েই সেমির গেরো খুলেছিল নিউজিল্যান্ড। গ্র্যান্ট ইলিয়টের বিশাল ছক্কায় এবি ডি ভিলিয়ার্সদের হারিয়ে কিউইরা নিশ্চিত করেছিল প্রথম বিশ্বকাপ ফাইনাল। আজকের ম্যাচটি কিউইদের জন্য বাঁচা মরার লড়াই না হলেও প্রোটিয়াদের জন্য তা হয়ে দাঁড়িয়েছে শেষ রক্ষার লড়াই। এই ম্যাচের ফলের ওপরই নির্ভর করবে টুর্নামেন্টে তাদের ভবিষ্যৎ গতিপথ।

তবে দলটাও যে সহজ প্রতিপক্ষ এমন নয়। যারা টানা তিন ম্যাচ জিতে টুর্নামেন্টে যাত্রা শুরু করেছে মূলত বোলারদের আধিপত্যেই। পুরো দল যেখানে ফর্মে সেখানে প্রোটিয়ারা টানা তিন হারে মানসিকভাবে বিধ্বস্ত হয়েই ছিল এ কয়দিন। সবশেষ আফগানদের হারিয়ে কিছুটা হলেও আত্মবিশ্বাসের জ্বালানি তারা খুঁজে পেয়েছে। তার ওপর পেস আক্রমণের অন্যতম ভরসা লুঙ্গি এনগিদিও ফিরেছেন চোট সারিয়ে। আবার গত ম্যাচে ম্যাচ উইনিং স্পেল ছিল লেগ স্পিনার ইমরান তাহিরের।

তবে কিউইদের বিপক্ষে অভাবনীয় কিছু করতে হলে মূল দায়িত্ব নিতে হবে টপ অর্ডারকে। যারা জ্বলে উঠতে পারছে না সময়মতো। অবশ্য এত সব জটিল ভাবনার পেছনে প্রভাব বিস্তার করতে পারে বৃষ্টিও। এজবাস্টনে হাল্কা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে আজ।

/এফআইআর/

লাইভ

টপ