আবাহনীর রোমাঞ্চকর জয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৫১, জুলাই ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৫১, জুলাই ০৮, ২০১৯

আবাহনীর গোল উদযাপনঢাকা আবাহনীর সঙ্গে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়েও হার এড়াতে পারেনি ব্রাদার্স ইউনিয়ন। সোমবার প্রিমিয়ার লিগ ফুটবলে তাদের ৫-৩ গোলে হারিয়েছে ঢাকার ঐতিহ্যবাহী ক্লাবটি। দিনের অন্য খেলায় আরামবাগ ২-১ গোলে হারিয়েছে নবাগত নোফেল স্পোর্টিংকে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যায় শুরু হওয়া ম্যাচে আবাহনীর জয়ে জোড়া গোল করেছেন দুই ফরোয়ার্ড সানডে চিজোবা ও জুয়েল রানা। অন্য গোলটি এসেছে নাবীব নেওয়াজ জীবনের কাছ থেকে।

ম্যাচ শুরুর প্রথম মিনিটেই এগিয়ে যায় আবাহনী। জুয়েলের ক্রসে জীবন প্লেসিং শটে লিড এনে দেন আকাশি-হলুদ জার্সিধারীদের। দ্বিতীয় গোল পেতেও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ১৩ মিনিটে রুবেল মিয়ার ক্রসে জুয়েল বুক দিয়ে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন।

মিনিট সাতেক পর দ্বিতীয় গোল পেয়ে যান জুয়েল। বক্সের বাইরে থেকে এই ফরোয়ার্ডের জোরালো শট ব্রাদার্স গোলরক্ষক সুজন চৌধুরীর মাথার ওপর দিয়ে জড়িয়ে যায় জালে। তাতে ৩-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে আবাহনী।

বিরতির পর ম্যাচ জমে ওঠে। এই সময়ে ব্রাদার্স দারুণভাবে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয়। ৭৭ মিনিটে শফিকুল ইসলামের কর্নারে সুদানের ফরোয়ার্ড জেমস মগা হেডে লক্ষ্যভেদ করে ব্রাদার্সের ব্যবধান কমান। এখানেই শেষ নয়, মিনিট পাঁচেক পর আবারও গোল উৎসবে মাতে ব্রাদার্স। এবার মিনহাজুল আবেদীনের ক্রসে মিডফিল্ডার মান্নাফ রাব্বী জাল খুঁজে পেলে স্কোরলাইন হয় ৩-২।

কিন্তু ৮৬ মিনিটে সানডের গোলে আবারও ব্যবধান বাড়ায় আবাহনী। রুবেল মিয়ার পাসে এই ফরোয়ার্ড খুঁজে পান জাল। যদিও ২ মিনিট পর ব্রাদার্স আবারও গোল পেলে ‍টানটান উত্তেজনা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। জেমস মগার থ্রু বল নিয়ন্ত্রণে নিয়ে মিনহাজুল আবেদীন স্কোরলাইন করেন ৪-৩। তবে ইনজুরি টাইমের দ্বিতীয় মিনিটে ব্রাদার্সের সব আশা শেষ করে আবাহনীর রোমাঞ্চকর জয় নিশ্চিত হয় সানডে দ্বিতীয়বার লক্ষ্যভেদ করলে।

এই জয়ে ১৯ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে আবাহনী পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে। বসুন্ধরা কিংস এক ম্যাচ কম খেলে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে। ব্রাদার্স ইউনিয়ন ১৮ ম্যাচে ১১তম হারে আগের ১৩ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে।

এদিকে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে আরামবাগ টানা দুই ম্যাচ হারের পর জয় দেখেছে। তারা ২-১ গোলে হারিয়েছে নোফেলকে।

/টিএ/কেআর/

লাইভ

টপ