উইম্বলডনের সেমিফাইনালে সেরেনা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:৫২, জুলাই ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৫৯, জুলাই ০৯, ২০১৯

2019-07-09T142930Z_1225291209_RC13B57895D0_RTRMADP_3_TENNIS-WIMBLEDONশীর্ষ র‌্যাংকিংধারী অ্যাশলেইঘ বার্টিকে হটিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠা অ্যালিসন রিস্কে আরেকটি চমক দেখাতে পারলেন না। তার বিপক্ষে উইম্বলডনের এই আসরে সবচেয়ে কঠিন লড়াই উতরে সেমিফাইনালে উঠেছেন সেরেনা উইলিয়ামস।

দুই ঘণ্টা ও এক মিনিটের লড়াইয়ে ১৯তম এইচে সেরেনা ২-১ সেটে জয় নিশ্চিত করেন। মঙ্গলবার অল-আমেরিকান প্রতিদ্বন্দ্বিতায় রিস্কেকে তিনি হারান ৬-৪, ৪-৬, ৬-৩ গেমে। এই টুর্নামেন্টে ১৯ বার খেলে ১২তম সেমিফাইনালে সেরেনা।

অষ্টম উইম্বলডন শিরোপার পথে আরেকটি ধাপ ফেলার পর উচ্ছ্বসিত ৩৭ বছর বয়সী এই তারকা, ‘এটা ছিল সত্যিই আনন্দদায়ক। কয়েক সপ্তাহ আগে হলে ম্যাচটা জিততে পারতাম না। সে দারুণ খেলছিল। অনেক সেরা খেলোয়াড়দের সে হারিয়েছে। এমনকি আজও সে ম্যাচ কেড়ে নেওয়ার পথে ছিল। আমি সত্যিই আনন্দিত উইম্বলডন সেমিফাইনালে উঠে।’

এদিন আরেক কোয়ার্টার ফাইনালে সিমোনা হালেপ হারিয়েছেন ঝাং সুয়াইকে। চীনা প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াই হলেও শেষটায় দাপুটে জয় পেয়েছেন সপ্তম বাছাই। রোমানিয়ান তারকা ৭-৬ (৭-৪), ৬-১ গেমে নিশ্চিত করেছেন সেমিফাইনাল।

জোহানা কোন্তাকে ৭-৬ (৭-৫), ৬-১ গেমে হারিয়ে সেমিফাইনালে উঠেছেন বারবোরা স্ত্রাইকোভা, ফাইনালে ওঠার লড়াইয়ে সেরেনাকে লড়বেন তিনি। ৭-৫, ৬-৪ গেমে ক্যারোলিনা মুচোভার বিপক্ষে জিতে হালেপের সঙ্গে মুখোমুখি লড়াই নিশ্চিত করেছেন এলিনা সোভিতোলিনা।

/এফএইচএম/

লাইভ

টপ