ইনডোর এশিয়া কাপ হকির দল ঘোষণা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:২৮, জুলাই ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২৮, জুলাই ১০, ২০১৯

প্রথমবার ইনডোর এশিয়া কাপ হকিতে যাচ্ছে বাংলাদেশএই প্রথম ইনডোর এশিয়া কাপ হকিতে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। আজ (বুধবার) থাইল্যান্ডের এই প্রতিযোগিতার জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। ১২ সদস্যের দলে অধিনায়ক করা হয়েছে ডিফেন্ডার ফরহাদ আহমেদ শিতুলকে।

বিমান বাহিনীর ফ্যালকন হলের সংবাদ সম্মেলনে দল নিয়ে প্রত্যাশার কথা শুনিয়েছেন অধিনায়ক শিতুল। তিনি বলেছেন, ‘এই প্রথম ইনডোর হকিতে খেলতে যাচ্ছি আমরা। আমাদের লক্ষ্য ইতিবাচক ফল। এই কয়েকদিন অনুশীলনে কঠোর পরিশ্রম করেছি। এই প্রতিযোগিতার মাধ্যমে নতুন অভিজ্ঞতা অর্জন হবে।’

আগামী ১৫ থেকে ২১ জুলাই চলবে ইনডোর এশিয়া কাপ হকি। সিক্স-এ-সাইডের  এই আসরে ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে স্বাগতিক থাইল্যান্ড ছাড়াও আছে শক্তিশালী ইরান, মালয়েশিয়া ও ফিলিপাইন। ‘বি’ গ্রুপে কাজাখস্তান, উজবেকিস্তান, চাইনিজ তাইপে, সিঙ্গাপুর, নেপাল ও মিয়ানমার। গ্রুপ চ্যাম্পিয়ন আর রানার্স-আপ উঠবে সেমিফাইনালে।

জাতীয় দলের অভিজ্ঞ ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমি বলেছেন, ‘ফেডারেশন প্রথমবারের মতো ইনডোর হকিতে খেলার সুযোগ করে দিয়েছে। আমরা চেষ্টা করব দেশের জন্য ভালো কিছু করতে। এজন্য আমরা অনেক পরিশ্রম করেছি। তবে গ্রুপে সাতবারের চ্যাম্পিয়ন ইরান সহ অন্য দলগুলোর বিপক্ষে ইতিবাচক ফল করা আমাদের জন্য একটু কঠিন হবে।’

ইনডোর হকির জন্য কোচ আনা হয়েছে ইরান থেকে। হামিদ রেজা বোখারাইয়ের অধীনে  ইনডোর হকির কৌশল রপ্ত করেছেন খেলোয়াড়রা। ইরানি কোচ কিছুদিন আগে নিজ দেশে ফিরে গেছেন, সেখান থেকে যাবেন থাইল্যান্ড।

দল ঘোষণা ও জার্সি উন্মোচন অনুষ্ঠানে হকি ফেডারেশনের সভাপতি ও বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ও সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ সহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হকি দল: অসীম গোপ, আবু সাঈদ নিপ্পন, ইমরান হাসান পিন্টু, রাসেল মাহমুদ জিমি, আশরাফুল ইসলাম, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ শিতুল, ফজলে হোসেন রাব্বী, সারোয়ার হোসেন, মইনুল ইসলাম কৌশিক, মিলন হোসেন ও রোমান সরকার।

/টিএ/কেআর/

লাইভ

টপ