মাশরাফিকে দেশেই ‘বীরের মতো’ বিদায় দেবে বিসিবি

Send
রবিউল ইসলাম, লন্ডন থেকে
প্রকাশিত : ২৩:১৭, জুলাই ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:১৯, জুলাই ১০, ২০১৯

ভবিষ্যৎ নিয়ে করা প্রশ্ন এড়িয়ে গিয়েছিলেন তিনি সংবাদ সম্মেলনে। পাকিস্তানের বিপক্ষে হেরে বিশ্বকাপ মিশন শেষ হওয়ার পর মাশরাফি মুর্তজা জানিয়েছেন,  আপাতত তার পরিকল্পনা বাড়ি যাওয়ার। দেশে ফিরে আসা মাশরাফির অবসর নিয়ে  আলোচনা তবু থামেনি। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, দেশের মাটিতেই তারা বিদায় জানাতে চান ‘নড়াইল এক্সপ্রেস’কে।

বিশ্বকাপের শেষভাগে এসে অবসরের প্রশ্নে জর্জরিত হতে হয়েছিল মাশরাফিকে। যদিও টুর্নামেন্টের মাঝেই কয়েকটি সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন বিশ্বকাপের পরও আরও কিছুদিন খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছার কথা। এর পর থেকে অবসর প্রসঙ্গে ‘নীরব’ বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। যদিও থেমে নেই আলোচনা। এবার বিসিবি সভাপতি পড়লেন মাশরাফির অবসর প্রশ্নের সামনে।

বাংলাদেশ দল দেশে ফিরে এলেও ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডেই আছেন নাজমুল। বাংলাদেশ দলের সদস্যও ‍বিসিবি প্রধান। বুধবার লন্ডনে সংবাদমাধ্যমকে মাশরাফির অবসর প্রসঙ্গে তার বক্তব্য, ‘মাশরাফিকে দেশের মাটিতে স্মরণীয় বিদায় দেওয়ার চিন্তা-ভাবনা করছি। আমরা (সিরিজ) এমনভাবে আয়োজন করব, যাতে সে দেশের মাটিতেই বীরের মতো বিদায় নিতে পারে।’

সঙ্গে যোগ করলেন, ‘বাংলাদেশের ক্রিকেটে দুটি বড় চরিত্র। এক, মাশরাফি সর্বশ্রেষ্ঠ অধিনায়ক। দ্বিতীয়, সাকিব আল হাসান, সর্বকালের সেরা পারফরমার। সেই সেরা অধিনায়ককেই আমরা চেষ্টা করব দেশের মাটিতে সম্ভাব্য সেরা বিদায়ের ব্যবস্থা করতে এবং সেটা যেন স্মরণীয় হয়।’

বিশ্বকাপের শুরুটা দুর্দান্ত হলেও শেষটা মোটেও ভালো হয়নি বাংলাদেশের। অষ্টম হয়ে শেষ হয়েছে বিশ্বকাপ মিশন। হতাশা নিয়ে দেশে ফেরা বাংলাদেশ দল অবশ্য খুব বেশিদিন বাইরে থাকতে পারছে না ক্রিকেটের। এ মাসের শেষ দিকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দিতে হবে। এই সিরিজে মাশরাফিকে দেখা যাবে কিনা, সেটা এখনও ধোঁয়াশায়!

/কেআর/

লাইভ

টপ