উইম্বলডনের ফাইনালে সেরেনা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:০০, জুলাই ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:২১, জুলাই ১১, ২০১৯

উইম্বলডনের ফাইনালে সেরেনা। কিংবদন্তি মার্টিনা নাভ্রাতিলোভাকে ছুঁতে খুব বেশি দূরে নন সেরেনা উইলিয়ামস। উইম্বলডনে ১১ বারের মতো ফাইনালে পৌঁছালেন যুক্তরাষ্ট্রের এই তারকা। সেমিফাইনালে বারবোরা স্ট্রাইকোভাকে ৬-১, ৬-২ গেমে হারিয়েছেন তিনি। ফাইনালে তার প্রতিপক্ষ সিমোনা হালেপ।

প্রতিপক্ষ স্ট্রাইকোভা খুব বেশি প্রতিরোধ গড়তে পারেননি সেরেনার সামনে। তাই দুই সেটেই হারতে হয়েছে সেরেনার একপেশে আগ্রাসনে। এই জয়ে ১১বারের মতো ফাইনালে পৌঁছায় স্বদেশি নাভ্রাতিলোভাকে ছুঁতে আর একটি ফাইনাল প্রয়োজন সেরেনার। নাভ্রাতিলোভা খেলেছেন ১২টি ফাইনাল।

সেরেনার প্রতিপক্ষ সিমোনা হালেপ অবশ্য এবারই প্রথম পৌঁছালেন উইম্বলডনের ফাইনালে।তিনি সেমিফাইনালে জিতেছেন ৬-১, ৬-৩ গেমে। এক ঘণ্টা ১৩ মিনিটের লড়াইয়ে হারিয়েছেন ইউক্রেনিয়ান অষ্টম বাছাই এলিনা স্ভিতোলিনাকে।

৩৭ বছর বয়সেও অপ্রতিরোধ্য থাকতে পেরে খুব উচ্ছ্বসিত সেরেনা। সেমিফাইনাল জেতার পর তার কথা, ‘আমি যা পছন্দ করি তাই করি। ভালোই লাগছে ফাইনালে আবার পৌঁছাতে পেরে।’

প্রতিপক্ষ সিমোনা হালেপ অবশ্য সেরেনার বিপক্ষে খেলতে বেশ মুখিয়ে। কারণ, ‘আমরা অনেকবারই কঠিন ম্যাচের জন্ম দিয়েছি। সামনের ম্যাচটা তেমন কঠিনই হবে আশা করি। সে জন্য মুখিয়ে আছি।’

/এফআইআর/

লাইভ

টপ