মুমিনুল-নাজমুলের সেঞ্চুরিতে ৫০০ রানে ইনিংস ঘোষণা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৩৩, জুলাই ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৪৩, জুলাই ১৪, ২০১৯

নাজমুল হোসেন শান্ত (ফাইল ছবি)প্রথম দিন মুমিনুল হকের সেঞ্চুরির পর দ্বিতীয় দিনে একশ’র দেখা পেলেন নাজমুল হোসেন শান্ত। দুই শতকে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে ৭ উইকেটে ৫০০ রানে ইনিংস ঘোষণা করে বিসিবি একাদশ।

জবাবে বিদর্ভ ১ উইকেটে ১১৪ রানে দিন শেষ করেছে। ৩৮৬ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনের খেলা শুরু করবে তারা।

বৃহস্পতিবার মুমিনুল বেশিদূর এগোতে পারেননি। ১৫৭ রানে দিনের খেলা শুরু করেন তিনি। আউট হন আর ১২ রান করে। তার ইনিংস সেরা ১৬৯ রানের পর নাজমুলের ব্যাটে আসে সেঞ্চুরি। ১১৮ রান করেন তিনি। এর আগে জহুরুল ইসলামও দারুণ অবদান রাখেন ৯৬ রান করে। এই তিন ইনিংসে বাংলাদেশ ৫০০ রানের বড় সংগ্রহ পায়।

দ্বিতীয় দিনের শুরুতে আর ১২ রান করে আউট হন মুমিনুল। তিনি ফিরলেও বিদর্ভের বোলারদের ধৈর্যের পরীক্ষা নিয়ে সেঞ্চুরি তুলে নেন নাজমুল। এরই মধ্যে ইয়াসির আলি চৌধুরী (৮) ও কাজী নুরুল হোসাইন (২) দ্রুত ফিরে গেলে কিছুটা চাপে পড়ে বিসিবি একাদশ। এই ধাক্কা তারা সমাল দেয় নাজমুল ও আরিফুল হকের ১৫১ রানের জুটিতে।

নাজমুল হোসেন ২১৯ বলে ১১৮ রানের ইনিংস খেলেছেন। ৫টি করে চার ও ছয়ে ১৪২ বলে ৭৭ রান করে থামে আরিফুলের ইনিংস।

৭৯ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন স্বাগতিক বোলার নালখান্দে। রজনিশ গুরবানি ও আদিত্য সারভাত নিয়েছেন একটি করে উইকেট। 

বিদর্ভও নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে। ওপেনিং জুটিতে ১১৪ রান করে তারা। এক রান দূরে থাকতে সঞ্জয়কে ফিফটি বঞ্চিত করেন তাইজুল ইসলাম। তবে হাফসেঞ্চুরি তুলে নেন অক্ষয় কোলহার। ৬২ রানে অপরাজিত আছেন বিদর্ভের এই ওপেনার।

/আরআই/এফএইচএম/

লাইভ

টপ