জয়াবর্ধনেকে টপকাতে ১ রান চাই উইলিয়ামসনের

Send
রবিউল ইসলাম, লন্ডন থেকে
প্রকাশিত : ১১:৫৯, জুলাই ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:০২, জুলাই ১৪, ২০১৯

কেন উইলিয়ামসন।ইংল্যান্ডের বিপক্ষে আর ১ রান করতে পারলেই দারুণ এক রেকর্ডের মালিক হবেন কেন উইলিয়ামসন। বিশ্বকাপের এক আসরে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান করার রেকর্ড শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনের। রবিবার ১ রান করতে পারলেই তাকে টপকে যাবেন কিউই অধিনায়ক।

পুরো টুর্নামেন্টে অধিনায়ক হিসেবে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন উইলিয়ামসন। ক্ষুরধার মস্তিষ্ক দিয়ে দলকে নেতৃত্ব দিচ্ছেন, চাপের মুখে সামনে থেকে লড়াই করছেন। হুট করে বোলিংয়ে পরিবর্তন এসে উইকেট তুলে নিচ্ছেন। শুধু তাই নয় ফিল্ডিংয়ে দুর্দান্ত সব ক্যাচ নিয়ে সববিভাগেই পারফরম্যান্স করছেন কিউই এই অধিনায়ক। এমন পারফরম্যান্সের পর টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে বেশ ভালো ভাবেই আছেন তিনি।

বিশ্বকাপের এক আসরে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রানের কীর্তির মাইলফলকের সামনে উইলিয়ামসন। বর্তমানে শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনের সঙ্গে যৌথভাবে শীর্ষে আছেন তিনি। ইংলিশদের বিপক্ষে লর্ডসে এক রান করতে পারলেই বিশ্বকাপের সকল অধিনায়ককে পেছনে ফেলে উঠে যাবেন শীর্ষে।

৮ ইনিংসে ৯১.৩৩ গড়ে উইলিয়ামসনের সংগ্রহ ৫৪৮ রান। ২০০৭ উইলিয়ামসনের চেয়ে ৩ ম্যাচ বেশি খেলে জয়াবর্ধনে ৬০.৮৮ গড়ে সমানসংখ্যক রান করেছিলেন। এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি রিকি পন্টিং। ২০০৭ সালে অজিদের হ্যাটট্রিক শিরোপা জয়ের মিশনে রিকি পন্টিংয়ের ভূমিকা ছিল সবচেয়ে বেশি। ওই আসরে ৯ ইনিংসে ৬৭.৩৭ গড়ে ৫৩৯ রান করেছিলেন তিনি।

২০১৫ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপের মতো এবারও ফাইনাল খেলছে নিউজিল্যান্ড। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে শিরোপা জেতার স্বপ্ন পূরণ করতে আগের ম্যাচের মতো কেন উইলিয়াসনকেই বড় ভূমিকা রাখতে হবে। পুরো টুর্নামেন্টে তার একক নৈপুণ্যে কিউইরা ফাইনালে উঠেছে।

তাই কিউইদের দীর্ঘদিনের আক্ষেপ হয়ে থাকা বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ করতে লর্ডসে আরও একবার জ্বলে উঠতে হবে উইলিয়ামসনকে।

/এফআইআর/

লাইভ

টপ