বিশ্বকাপে অধিনায়ক উইলিয়ামসনের রেকর্ড

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:১৭, জুলাই ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:১৭, জুলাই ১৪, ২০১৯

কেন উইলিয়ামসনলর্ডস ক্রিকেট গ্রাউন্ডে কার হাতে শিরোপা উঠছে তা এখনই বলা যাচ্ছে না। তবে কেন উইলিয়ামসন কীর্তি গড়লেন ক্রিকেটের পুণ্যভূমিতে। অধিনায়ক হিসেবে এক বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক এখন নিউজিল্যান্ড ব্যাটসম্যান।

রবিবার ফাইনালে মাঠে নামার আগে ৯ ম্যাচে ৫৪৮ রান ছিল উইলিয়ামসনের। ২০০৭ সালের বিশ্বকাপে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেওয়া মাহেলা জয়াবর্ধনের পাশে বসেছিলেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে শিরোপার লড়াইয়ে কিউই অধিনায়ক দশম ওভারের চতুর্থ বলে রানের খাতা খুলে ছাড়িয়ে যান সাবেক ডানহাতি ব্যাটসম্যানকে।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়া উইলিয়ামসন অবশ্য বেশি দূর এগোতে পারেননি। ২৩তম ওভারে লিয়াম প্লাঙ্কেটের কাছে আউট হন মাত্র ৩০ রান করে। এক বিশ্বকাপে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রানের (৫৭৮) রেকর্ডটি আরও বড় করেন তিনি।

এই বিশ্বকাপে দুটি সেঞ্চুরি ছিল উইলিয়ামসনের। বাংলাদেশের বিপক্ষে ৪০, আফগানিস্তানের বিপক্ষে অপরাজিত ৭৯, দক্ষিণ আফ্রিকার সঙ্গে হার না মানা ১০৬, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪৮, পাকিস্তানের বিপক্ষে ৪১, অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪০, ইংল্যান্ডের বিপক্ষে ২৭ ও ভারতের বিপক্ষে সেমিফাইনালে ৬৭ রান করেন তিনি। কিন্তু ফাইনালে ২৮ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান খুঁজে পেলেন না নিজেকে।

/এফএইচএম/

লাইভ

টপ