মহাকাব্যিক জয়ে উইম্বলডন চ্যাম্পিয়ন জোকোভিচ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০৩:১২, জুলাই ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৩:১৫, জুলাই ১৫, ২০১৯

2019-07-14T195009Z_1308417277_RC14DEDD8D30_RTRMADP_3_TENNIS-WIMBLEDONএবারের উইম্বলডনে নোভাক জোকোভিচকে নিয়ে খুব একটা আলোচনা হয়নি। কিন্তু রবিবার রজার ফেদেরারের বিপক্ষে ঐতিহাসিক ফাইনাল জিতে সবার নজর কাড়লেন সার্ব তারকা। ৮ বারের চ্যাম্পিয়নকে হারিয়ে অল ইংল্যান্ড ক্লাবের শ্রেষ্ঠত্ব ধরে রাখলেন তিনি।

লর্ডসে বিশ্বকাপ ফাইনাল থাকার কারণেই হয়তো একই শহরে হলেও উইম্বলডনের শিরোপার লড়াইয়ে টানটান উত্তেজনার আঁচ পাওয়া যায়নি। তবে রোমাঞ্চকর আর মহাকাব্যিক এক ম্যাচই হয়েছে জোকোভিচ ও ফেদেরারের মধ্যে। দুটি ম্যাচ পয়েন্ট সেভ করে সুইস তারকার বিপক্ষে ৭-৬ (৭-৫), ১-৬, ৭-৬ (৭-৪), ৪-৬, ১৩-১২ (৭-৩) গেমে পঞ্চম উইম্বলডন জিতেছেন জোকোভিচ।

লড়াইটা চলেছে ৪ ঘণ্টা ৫৭ মিনিট ধরে। টুর্নামেন্টের ইতিহাসে একক ইভেন্টে সবচেয়ে লম্বা ফাইনাল। এই প্রথমবার ফাইনালে শেষ সেট গড়ায় টাইব্রেকে। আর এই ঐতিহাসিক ম্যাচটি জিতে ১৬তম গ্র্যান্ড স্লাম অর্জন করেন জোকোভিচ।

গত ৫টি গ্র্যান্ড স্লামের চারটি জেতা জোকোভিচ ম্যাচ শেষে বিস্মিত, ‘এটা ছিল এক কথায় অবাস্তব।’ নবম উইম্বলডন জিতে রেকর্ড স্পর্শ করা হলো না ফেদেরারের। ৩৭ বছর বয়সী বললেন, ‘এটা ছিল দারুণ এক ম্যাচ। অনেকক্ষণ ধরে হয়েছে, সবকিছুই ছিল ম্যাচে। নোভাক অভিনন্দন তোমাকে, অবিশ্বাস্য খেলেছ।’ বিবিসি

/এফএইচএম/

লাইভ

টপ