সরে দাঁড়াচ্ছেন পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:২৫, জুলাই ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:২৫, জুলাই ১৭, ২০১৯

ইনজামাম উল হকতিন বছরেরও বেশি সময় পাকিস্তান ক্রিকেট বোর্ডে প্রধান নির্বাচকের দায়িত্বে থাকার পর সরে দাঁড়াচ্ছেন ইনজামাম উল হক। আগামী ৩১ জুলাই শেষ হচ্ছে তার চুক্তির মেয়াদ, সেটা আর বাড়াবেন না ঘোষণা দিলেন সাবেক অধিনায়ক।

২০১৬ সালের এপ্রিলে প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ পান ইনজামাম। তার মেয়াদে পাকিস্তান দারুণ সাফল্য পায় চ্যাম্পিয়নস ট্রফি জিতে। সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ায় ইনজামাম তার শেষ দায়িত্ব পালন করে ফেলেছেন বিশ্বকাপের দল নির্বাচন করেই।

এক বিবৃতিতে ৪৯ বছর বয়সী ইনজামাম জানান, ‘পাকিস্তানের নির্বাচক কমিটির প্রধান হিসেবে তিন বছরেরও বেশি সময় পার করার পর আমি আমার চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছি।’

নতুন কারও হাতে এই দায়িত্ব দেওয়াই উত্তম মনে করছেন পাকিস্তানের সাবেক তারকা ব্যাটসম্যান, ‘আগামী সেপ্টেম্বরে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা, এরপর ২০২০ সালে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৩ সালের বিশ্বকাপ রয়েছে। আমি বিশ্বাস করি পাকিস্তানের ক্রিকেট বোর্ডের জন্য নতুন প্রধান নির্বাচককে নিয়োগ দেওয়ার এখনই সঠিক সময়, যিনি নতুন ধ্যান-ধারণা ও চিন্তা চেতনা নিয়ে আসবেন।’

ইনজামামের মেয়াদে ফখর জামান, হাসান আলী, ইমাম উল হক, মোহাম্মদ আব্বাস, শাদাব খান, শাহীন আফ্রিদি ও উসমান শিনওয়ারির অভিষেক হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে। আর তিন ফরম্যাটেই পাকিস্তানের ব্যাটিং লাইনের আস্থার প্রতীক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন বাবর আজম।

জানা গেছে, কোচিং স্টাফেও পরিবর্তন আসতে যাচ্ছে। প্রধান কোচ মিকি আর্থারের ব্যাপারে শিগগিরই সিদ্ধান্ত নেওয়া হবে। সরফরাজ আহমেদের অধিনায়কত্ব নিয়েও উঠেছে প্রশ্ন। তাতে তার ভবিষ্যতও রয়েছে শঙ্কার মধ্যে।

/এফএইচএম/

লাইভ

টপ