সাড়ে ৭ কোটি ইউরোতে জুভেন্টাসে ডি লাইট

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৪:৩০, জুলাই ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৪৫, জুলাই ১৮, ২০১৯

skysports-matthijs-de-ligt_4685165আয়াক্স আমস্টার্ডামের হয়ে গত চ্যাম্পিয়নস লিগে নজর কেড়েছিলেন মাথিস ডি লাইট। মৌসুম শেষ না হতেই কাড়াকাড়ি পড়ে গিয়েছিল ডাচ সেন্টার ব্যাককে নিয়ে। শেষ পর্যন্ত জুভেন্টাস কিনে নিলো তাকে, যার গোলে ইউরোপিয়ান আসরের কোয়ার্টার ফাইনালে ছিটকে যায় তুরিন ক্লাব।

আয়াক্স থেকে সাড়ে ৭ কোটি ইউরোতে ডি লাইটকে নিজেদের করে নিয়েছে জুভেন্টাস। নেদারল্যান্ডসের ১৯ বছর বয়সী ডিফেন্ডার পাঁচ বছরের চুক্তি করেছেন ইতালিয়ান চ্যাম্পিয়নদের সঙ্গে। গত সপ্তাহে জুভেন্টাসের সঙ্গে কথাবার্তা হয় ডি লাইটের। চুক্তি অনুযায়ী প্রত্যেক মৌসুমে ১ কোটি ২০ ইউরো আয় করবেন তিনি। মূল বেতন ৮০ লাখের সঙ্গে ৪০ লাখ ইউরো বোনাস।

ডি লাইটকে নিতে বার্সেলোনা, ম্যানইউ ও প্যারিস সেন্ত জার্মেইর মতো শীর্ষ ইউরোপিয়ান ক্লাব লড়াই করেছে। তার এজেন্ট মিনো রায়োলা দাবি করেন, উপযুক্ত প্রস্তাব পেলে আয়াক্স ছাড়তে রাজি আছেন ডাচ ডিফেন্ডার। শেষ পর্যন্ত তাকে উপযুক্ত প্রস্তাব দিয়ে কিনে নিলো টানা ৮ বারের সিরি ‘এ’ চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার তুরিনে পৌঁছান ডি লাইট। বুধবার স্বাস্থ্য পরীক্ষার পর তার দলবদল চূড়ান্ত করা হয়। ২০১৬ সালে আয়াক্সে অভিষেকের পর থেকে সম্ভাবনাময়ী পারফর্ম করে যাচ্ছেন এই তরুণ। গত মৌসুমে ডাচ ক্লাবকে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে তুলতে বড় অবদান রাখেন তিনি। কিন্তু টটেনহাম হটস্পারের কাছে শেষ মুহূর্তের গোলে হেরে যায় তারা। গত মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ৫৫ ম্যাচ খেলে ডি লাইটের গোল ৭টি, তাদের সঙ্গে ডাবল জিতেই নতুন ক্লাবে নাম লিখলেন নেদারল্যান্ডসের জার্সিতে ১৭ ম্যাচ খেলা এই সেন্টার ব্যাক। গোল ডটকম

/এফএইচএম/

লাইভ

টপ