হায়দরাবাদে বিশ্বকাপ জয়ী কোচ বেলিস

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:৪৭, জুলাই ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:৪৭, জুলাই ১৯, ২০১৯

ট্রেভর বেলিসকলকাতা নাইট রাইডার্সকে আইপিএলে দুইবারই চ্যাম্পিয়ন করেছিলেন ট্রেভর বেলিস। এরপর ইংল্যান্ডের দায়িত্ব নিয়েও পেয়েছেন সেরা সাফল্য। এই কোচের অধীনে গত রবিবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হলো ইংল্যান্ড। এই অস্ট্রেলিয়ান আবার ফিরছেন আইপিএলে, প্রধান কোচ হিসেবে সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে চুক্তি করেছেন তিনি।

আগামী আগস্টে অ্যাশেজ সিরিজ শেষে ইংল্যান্ডকে বিদায় বলবেন বেলিস। এরপর যোগ দেবেন ২০১৬ সালের আইপিএল চ্যাম্পিয়নদের সঙ্গে। এই অস্ট্রেলিয়ান কোচের অধীনে ২০১৫ সালে ইংল্যান্ড ৩-২ এ অ্যাশেজ জিতেছিল। ২০১৬ সালের বিশ্ব টি-টোয়েন্টিতেও ফাইনালে ওঠে তারা। শীর্ষস্থান পায় ওয়ানডে র‌্যাংকিংয়ের এবং সবশেষ জিতেছে বিশ্বকাপ ট্রফি। ২০১১ সালে তার অধীনে শ্রীলঙ্কা খেলে বিশ্বকাপ ফাইনাল।

হায়দরাবাদে আরেক অস্ট্রেলিয়ান কোচ টম মুডির স্থলাভিষিক্ত হচ্ছেন বেলিস। সাবেক চ্যাম্পিয়নরা এক বিবৃতিতে জানায়, ‘খুব সতর্কের সঙ্গে বিবেচনা করার পর প্রধান কোচের সঙ্গে নতুন নির্দেশনায় চলার সিদ্ধান্ত নিয়েছে সানরাইজার্স ফ্র্যাঞ্চাইজি এবং টম মুডিকে দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে। প্রধান কোচ হিসেবে বেলিসকে পছন্দ করার কারণ তিনি ফ্র্যাঞ্চাইজির ভবিষ্যৎ নির্ধারণে একজন প্রতিষ্ঠিত বিজয়ী এবং আদর্শ।’

/এফএইচএম/

লাইভ

টপ