বর্ষসেরা নিউজিল্যান্ডার হওয়ার দৌড়ে স্টোকস!

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৫:২৩, জুলাই ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:১৪, জুলাই ১৯, ২০১৯

yw„vবিস্ময়কর হলেও সত্যি, যার ম্যাচসেরা পারফরম্যান্সের কারণে নিউজিল্যান্ড হেরে গেছে বিশ্বকাপ ফাইনাল তাকেই বর্ষসেরার মনোনয়নে রাখা হয়েছে। বর্ষসেরা নিউজিল্যান্ডারের মনোনয়ন পেয়েছেন বিশ্ব জয়ী ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনও আছেন মনোনয়ন তালিকায়।

স্টোকসের ৮৪ রানের ম্যাচ জয়ী ইনিংসে ভর করে ইংল্যান্ড টাই করে নির্ধারিত ৫০ ওভারে। তারপর টাইব্রেকিংয়ে সুপার ওভারেও ১৫ রান তুলতে বড় অবদান রাখেন তিনি। বাউন্ডারির হিসাবে তার দল হয় বিশ্ব চ্যাম্পিয়ন।

নিউজিল্যান্ড স্টোকসের কাছে হারার পরও তাকে বর্ষসেরার মনোনয়নে রাখার কারণ, এই অলরাউন্ডার জন্মসূত্রে নিউজিল্যান্ডের। তার ১২ বছর বয়সে পরিবার চলে যায় ইংল্যান্ড। তার বাবা গেরার্ড নিউজিল্যান্ডে খেলেছেন রাগবি লিগ, তারপর ইংল্যান্ডে কোচিং করান।

এরপর স্টোকস থেকে যান ইংল্যান্ডেই। তার বাবা গেরার্ড ও মা ডেব নিউজিল্যান্ডে ফিরে আসেন। তারা এখন থাকেন ক্রাইস্টচার্চে। স্টোকসকে এই তালিকায় রাখার ব্যাখ্যা দিলেন ‘নিউজিল্যান্ডার অব দ্য ইয়ার’ প্রধান বিচারক ক্যামেরন বেনেট, ‘হয়তো তিনি ব্ল্যাক ক্যাপদের হয়ে খেলেননি। কিন্তু ক্রাইস্টচার্চে তার জন্ম, সেখানেই তার বাবা-মা এখন আছেন। আর মাওরি অধিবাসীদের মধ্যে খুব কম লোক চিন্তা করে যে তাকে এখনও আমরা দাবি করতে পারি।’ ইন্ডিয়ান এক্সপ্রেস

/এফএইচএম/

লাইভ

টপ