বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলেই মালিঙ্গার বিদায়

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:০১, জুলাই ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:০৮, জুলাই ২২, ২০১৯

ওয়ানডে থেকে অবসর নিচ্ছেন মালিঙ্গা।কথা ছিল বিশ্বকাপের পরই ওয়ানডেকে আনুষ্ঠানিকভাবে বিদায় বলবেন লাসিথ মালিঙ্গা। লঙ্কান টো ক্রাশার অবশেষে বেছে নিলেন তার বিদায় নেওয়ার মোক্ষম মুহূর্ত। ২৬ জুলাই বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে বিদায় বলবেন ওয়ানডেকে। যদিও টি-টোয়েন্টি ক্রিকেট খেলে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে রেখেছেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার।  

বাংলাদেশের বিপক্ষে ২৬, ২৮ ও ৩১ জুলাই হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। শ্রীলঙ্কার ম্যানেজমেন্টের পক্ষ থেকে মালিঙ্গাকে অনুরোধ করা হয়েছিল পুরো সিরিজ খেলতে। অনড় মালিঙ্গা জানিয়েছেন, প্রথম ম্যাচেই বিদায় বলতে চাচ্ছেন ওয়ানডে থেকে।

তেমনটি হলে ওয়ানডেতে শ্রীলঙ্কার তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে বিদায় নেবেন তিনি। ২১৯ ইনিংসে যার সংগ্রহ মোট ৩৩৫টি উইকেট। তার চেয়ে বেশি উইকেট নিয়েছেন মুত্তিয়া মুরালিধরন (৫২৩) ও চামিন্দা ভাস (৩৯৯)।

মালিঙ্গা বিদায় নিলে শ্রীলঙ্কার ডেথ বোলিং অপশনে ভয়ানক ‍শূন্যতার সৃষ্টির হবে। বেশ কয়েক বছর ধরে ডেথ ওভারে তার বৈচিত্র্যমূলক বোলিংয়ের ওপরই ভরসা করেছে শ্রীলঙ্কা। এমনকি এবারের বিশ্বকাপে লঙ্কান বোলিং বিভাগকে নেতৃত্ব দিয়েছেন তিনিই। তার নিয়ন্ত্রিত বোলিংয়ে জয় এসেছে কয়েকটি ম্যাচে।  

যদিও তার বিদায় থেকে ইতিবাচক কিছু খুঁজে নেওয়ার চেষ্টায় আছে শ্রীলঙ্কার টিম ম্যানেজমেন্ট। লঙ্কানদের প্রধান নির্বাচক আশন্থা ডি মেল মনে করেন, ‘মালিঙ্গা বিদায় নিলে পরবর্তী প্রজন্মের পেসার খোঁজা ও তাদের পরিচর্যার মোক্ষম সুযোগটা পাওয়া যাবে।’

২২ সদস্যের বিশাল স্কোয়াড ঘোষণা নিয়ে লঙ্কান নির্বাচকের মত, ‘আমরা তাদের অনুশীলন ম্যাচ দিয়েছি। সেখান থেকে যারা ভালো করবে তাদের মূল দলে নেওয়া হবে।’- দ্য সানডে টাইমস। 

/এফআইআর/

লাইভ

টপ