৮৫ রানে অলআউট ইংল্যান্ড!

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:১৪, জুলাই ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৪২, জুলাই ২৪, ২০১৯

ব্যর্থ হয়ে ফিরছেন ইংলিশ অধিনায়ক জো রুটবিশ্বকাপ জেতার উৎসব এখনও থামেনি ইংল্যান্ডের। প্রথমবার বিশ্ব জয়ের আনন্দে মাতোয়ারা সেই ইংল্যান্ডই কিনা ৮৫ রানে অলআউট! তাও আবার আয়ারল্যান্ডের বিপক্ষে। ওয়ানডে ক্রিকেটে সাফল্য পাওয়া ইংলিশরা টেস্ট ফরম্যাটে ফিরতেই একেবারে এলোমেলো। আইরিশদের বিপক্ষে চার দিনের টেস্টে ইংল্যান্ডের প্রথম ইনিংসের ব্যপ্তি ছিল মোটে ২৩.৪ ওভার!

লর্ডস টেস্টে নামার আগে ইংলিশ খেলোয়াড়রা অনুপ্রেরণা খুঁজেছিলেন বিশ্বকাপ থেকে। আইরিশদের বিপক্ষে মাঠে নামা একাদশের পাঁচজন বিশ্বকাপ জয়ী দলের খেলোয়াড়। তবে অধিনায়ক জো রুট বিশ্বকাপ পরবর্তী প্রথম মিশনের শুরুতে পুরোপুরি ব্যর্থ। দারুণ বিশ্বকাপ কাটিয়ে প্রথমবার টেস্ট দলে ডাক পেয়ে অভিষেক হওয়া জেসন রয় ভুলে যেতে চাইবেন জীবনের প্রথম টেস্ট ইনিংসকে।

টিম মার্টাগের তোপে মাত্র তিন ইংলিশ ব্যাটসম্যান যেতে পেরেছেন দুই অঙ্কের ঘরে। আইরিশ এই পেসার ৯ ওভারে মাত্র ১৩ রান দিয়ে পেয়েছেন ৫ উইকেট। অভিষিক্ত রয়কে আউট করে শুরু তার উইকেট উৎসব। বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা এই ওপেনার মাত্র ৫ রানে ফেরেন প্যাভিলিয়নে।

মার্টাগের সঙ্গে উইকেট উৎসবে যোগ দেন আরেক পেসার মার্ক অ্যাডের। ৩২ রান দিয়ে ৩ উইকেট পাওয়া এই পেসারের প্রথম শিকার ওয়ান ডাউনে নামা জো ডিনলি (২৩)। খানিক পর অধিনায়ক রুটও (২) তার বলে ফেরেন প্যাভিলিয়নে।

এরপর লাগে সবচেয়ে বড় ধাক্কা। মাত্র ১ রান যোগ করতে স্বাগতিকরা হারায় ৪ উইকেট! রুটের পর রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ‍ফেরেন জনি বেয়ারস্টো, ক্রিস ওকস ও মঈন আলী। তিনজনই মার্টাগের শিকার। যাতে ৪৩ রান তুলতে ইংল্যান্ডের নেই ৭ উইকেট!

ওই অবস্থা থেকে টস জিতে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ডের রান ৮৫ পর্যন্ত যায় ওলি স্টোন (১৯) ও স্যাম কারানের (১৮) সামান্য প্রতিরোধে। বোলিংয়ে দাপুটে সময় কাটানো আইরিশদের আরেক পেসার বয়েড র‌্যানকিন মাত্র ৫ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। ফল, প্রথম দিনের লাঞ্চের আগেই শেষ ইংল্যান্ডের প্রথম ইনিংস! ক্রিকইনফো

/কেআর/

লাইভ

টপ