বৃষ্টিতে ‘এ’ দলের ম্যাচ পরিত্যক্ত

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৪৬, জুলাই ২৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৪৬, জুলাই ২৭, ২০১৯

afghanistanচট্টগ্রাম পর্ব শেষে বাংলাদেশ ও আফগানিস্তানের ‘এ’ দল চতুর্থ ওয়ানডে খেলতে নেমেছিল সাভারে। কিন্তু বৃষ্টির কারণে জয়-পরাজয়ের মুখ দেখেনি শনিবারের এই লড়াই। পরিত্যক্ত হয়েছে ম্যাচটি।

কয়েক দফা বৃষ্টিতে ম্যাচ কমে দাঁড়ায় ৪০ ওভারের। পুনর্নিধারিত ওভারে ১৭৬ রানে অলআউট হয় বাংলাদেশ। ১৮৭ রানের টার্গেট পায় আফগানিস্তান। লক্ষ্যে নেমে ভালো শুরু করেছিল তারা। কিন্তু বৃষ্টির কারণে ৮.২ ওভারের পর আর খেলা হয়নি। বিনা উইকেটে ৫৭ রান করে তারা।

বিকেএসপিতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় আফগানিস্তান। টপ অর্ডারে শুরুতেই হোঁচট খায় স্বাগতিকরা। মাত্র ৪০ রানে ৩ উইকেট হারালে ওপেনার ও অধিনায়ক ইমরুল কায়েস হাল ধরেন। আফিফ হোসেনের সঙ্গে ইনিংস সেরা ৬৭ রানের জুটি গড়েন তিনি। ৩৩ রানে আউট হন ইমরুল।

এরপর আফিফ ইনিংস সেরা ৪৫ রানে আউট হলে ব্যাটিং ধসের মুখোমুখি হয় বাংলাদেশ। ৪২ রানের ব্যবধানে শেষ ৬ উইকেট হারায় তারা। ৪০ রান খরচায় আফগান পেসার নবীন উল হক ৮ ওভারে ৫ উইকেট নিয়ে স্বাগতিকদের গুটিয়ে দিতে বড় অবদান রাখেন।

জবাবে দুই ওপেনার আফগানিস্তানকে ভালো শুরু এনে দেন। যদিও বৃষ্টিতে থামতে হয় তাদের। ইব্রাহিম জাদরান ৩০ ও রহমতউল্লাহ গুরবাজ ২১ রানে অপরাজিত ছিলেন।

সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটি হবে সোমবার। ২-১ এ এগিয়ে থাকা আফগানিস্তানের সিরিজ জয়ের সুযোগ আছে, আর বাংলাদেশ মাঠে নামবে সিরিজ সমতায় থেকে শেষ করার লক্ষ্যে।

/এফএইচএম/

লাইভ

টপ