স্মিথ-ওয়েডের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার দাপট

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০১:০৪, আগস্ট ০৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০১:১৪, আগস্ট ০৫, ২০১৯

স্মিথের টানা সেঞ্চুরিস্টিভেন স্মিথের দারুণ কীর্তির পর ম্যাথু ওয়েডের সেঞ্চুরিতে অ্যাশেজের চতুর্থ দিন হয়ে থাকলো অস্ট্রেলিয়ার। বার্মিংহাম টেস্টে ইংল্যান্ডকে ৩৯৮ রানের টার্গেট দিয়েছে তারা। চ্যালেঞ্জিং লক্ষ্যে নেমে স্বাগতিকরা ৭ ওভার খেলে কোনও উইকেট না হারিয়ে ১৩ রানে দিন শেষ করেছে।

শেষ দিন ম্যাচ বাঁচাতে হলে ৯০ ওভার টিকে থাকতে হবে ইংল্যান্ডকে, আর জিততে দরকার ৩৮৫ রান। অস্ট্রেলিয়ার হিসাবও সহজ, জয়ের জন্য তাদের চাই ১০ উইকেট। ট্র্যাভিস হেড ও ওয়েডের সঙ্গে দুটি একশ ছাড়ানো জুটিতে ৭ উইকেটে ৪৮৭ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে অজিরা।

৩ উইকেটে ১২৪ রানে দিনের খেলা শুরু করে সফরকারীরা। স্মিথের সঙ্গে ১৩০ রানের জুটি গড়ে মাঠ ছাড়েন হেড। হাফসেঞ্চুরি করার কিছুক্ষণ পর বিদায় নেন তিনি। ৫১ রানে হেডকে ফেরান বেন স্টোকস। ৯৮ রানে অপরাজিত থেকে দ্বিতীয় সেশন খেলতে নেমে ১৪৭ বলে ২৫তম সেঞ্চুরি করেন স্মিথ।

ওয়েডের সেঞ্চুরি উদযাপনপঞ্চম অস্ট্রেলিয়ান হিসেবে অ্যাশেজের এক ম্যাচে জোড়া সেঞ্চুরির কীর্তি গড়া স্মিথ লড়াই চালিয়ে যান ওয়েডকে নিয়ে। ১২৬ রানের জুটি গড়েন তারা দুজন। ২০৭ বলে ১৪ চারে ১৪২ রান করে ক্রিস ওকসের শিকার হন স্মিথ। অধিনায়ক টিম পেইনের সঙ্গে ৭৬ রানের জুটি গড়ার পথে সেঞ্চুরি করেন ওয়েড। ১৩১ বলে ১৫ চারে তিন অঙ্কের ঘরে পৌঁছান তিনি। স্টোকসের তৃতীয় শিকার হওয়ার আগে ওয়েড ১৪৩ বলে করেন ১১০ রান।

পেইন ৩৪ রানে আউট হওয়ার পর জেমস প্যাটিনসনের সঙ্গে প্যাট কামিন্সের শক্ত জুটিতে লিড বড় করতে থাকে অজিরা। দুজনের অবিচ্ছিন্ন জুটি ছিল ৭৮ রানের। প্যাটিনসন ৪৭ ও কামিন্স ২৬ রানে অপরাজিত ছিলেন।

স্টোকস ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি পান মঈন আলী। বড় লক্ষ্যে নেমে ররি বার্নস ৭ ও জেসন রয় ৬ রানে অপরাজিত আছেন।

/এফএইচএম/

লাইভ

টপ