লর্ডস টেস্ট থেকে ছিটকে গেলেন অ্যান্ডারসন

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:৪০, আগস্ট ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৪২, আগস্ট ০৬, ২০১৯

জেমস অ্যান্ডারসনএজবাস্টন টেস্টে মাত্র ৪ ওভার বল করতে পেরেছেন জেমস অ্যান্ডারসন। ঝুঁকি না নিতে প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও তাকে বোলিংয়ে ব্যবহার করেনি ইংল্যান্ড। এবার অ্যাশেজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকেই গেলেন এই পেসার। লর্ডস টেস্টে খেলা হচ্ছে না অ্যান্ডারসনের।

গত মাসে ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলার সময় কাফ ইনজুরিতে পড়েন তিনি। ‍এরপরও এজবাস্টন টেস্টে খেলার ছাড়পত্র পেয়েছিলেন, কিন্তু প্রথম ইনিংসে মাত্র ৪ ওভার বল করেই আগের সমস্যা ফিরে আসে অ্যান্ডারসনের। বোলিংয়ে তার সাহায্য না পাওয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের কাজটা আরও কঠিন হয়ে উঠেছিল। শেষ পর্যন্ত ঘরের মাঠের অ্যাশেজ শুরু করতে হয়েছে ইংলিশদের ২৫১ রানের বড় হার দিয়ে।

এবার লর্ডস টেস্ট থেকে ছিটকেই গেলেন অ্যান্ডারসন। চোট থেকে সেরে ওঠার কাজ করবেন টেস্টে ইংল্যান্ডের সর্বোচ্চ ‍উইকেট শিকারি। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতিতে নিশ্চিত করেছে বিষয়টি।

অ্যান্ডারসন ছিটকে যাওয়ায় জোফরা আর্চারের টেস্ট অভিষেক হওয়ার সম্ভাবনা আরও জোরালো হলো। বিশ্বকাপের আগেই ইংল্যান্ডের জার্সিতে ওয়ানডেতে অভিষেক হওয়া এই পেসার নিজেকে ‍প্রমাণ করেছেন। তারই পুরস্কার হিসেবে অ্যাশেজের স্কোয়াডে জায়গা পেয়েছেন বার্বাডোসে জন্ম নেওয়া আর্চার। অ্যান্ডারসন না থাকায় টেস্ট অভিষেক হওয়ার স্বপ্ন দেখতেই পারেন তিনি।

এজবাস্টন টেস্ট একেবারেই ভালো যায়নি ইংল্যান্ডের। বিশেষ করে দ্বিতীয় ইনিংসে ব্যাটসম্যানদের ব্যর্থতা নতুন করে ভাবতে বাধ্য করেছে ইসিবিকে। যদিও শুরুর ধাক্কায় বড় পরিবর্তনের পথে হয়তো হাঁটবে না ইংল্যান্ড। ১৪ আগস্ট শুরু হবে লর্ডস টেস্ট। বিবিসি

/কেআর/

লাইভ

টপ