দুই মাস নিষিদ্ধ জেসুস

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৫:২১, আগস্ট ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:২৮, আগস্ট ০৮, ২০১৯

ভিএআর মনিটরে ঘুষি দেন জেসুসকোপা আমেরিকার ফাইনালে আগেভাগে মাঠ ছাড়তে হয় গ্যাব্রিয়েল জেসুসকে। এবার মহাদেশের শীর্ষ ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা (কনমেবল) ব্রাজিল তারকাকে নিষিদ্ধ করলো দুই মাসের জন্য।

ব্রাজিলের জয়ে দারুণ পারফর্ম করেছিলেন জেসুস। একটি গোলের সঙ্গে আরেকটি বানিয়ে দেন তিনি। কিন্তু খেলা শেষ হওয়ার ২০ মিনিট আগে পেরুর কার্লোস জামব্রানোকে কনুই দিয়ে ধাক্কা দেওয়ায় দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ম্যানসিটি ফরোয়ার্ড। মাঠ ছাড়ার সময় রেফারি রবের্তো তোবারের সঙ্গে অশোভন আচরণ করেন এবং যাওয়ার সময় ভিএআর মনিটরে ধাক্কা দেন। এরপর টানেলে বসে কাঁদতে দেখা যায় জেসুসকে।

মারাকানা স্টেডিয়ামে ওই ঘটনায় বুধবার জেসুসের বিরুদ্ধে দুই মাস নিষেধাজ্ঞার ঘোষণা দেয় কনমেবল। ডিসিপ্লিনারি রুলসের ৭.১ ও ৭.২ অনুচ্ছেদ ভেঙেছেন তিনি। এক বিবৃতিতে দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা বিবৃতিতে জানায়, ‘নির্ধারিত সময়ের মধ্যে জাতীয় দলের সঙ্গে যে কোনও আনুষ্ঠানিক ও প্রীতি ম্যাচ খেলা থেকে নিষিদ্ধ এই খেলোয়াড়।’

৩০ হাজার ডলার জরিমানাও করা হয়েছে জেসুসকে। এই নিষেধাজ্ঞায় সেপ্টেম্বরে কলম্বিয়া ও পেরুর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে পারবেন না তিনি। অবশ্য ৭ দিনের মধ্যে শাস্তির বিরুদ্ধে তিনি আবেদন করতে পারবেন।

এদিকে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন ব্রাজিলকেও ১৫ হাজার ডলার জরিমানা করা হয়েছে তাদের ভক্তদের আচরণের কারণে। সতর্কও করা হয়েছে ৯ বারের কোপা চ্যাম্পিয়নদের।

/এফএইচএম/

লাইভ

টপ