ফুটবল দলের অনুশীলন শুরু ২৬ আগস্ট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১৫, আগস্ট ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৬, আগস্ট ০৯, ২০১৯

অনুশীলনে শিষ্যদের সঙ্গে জেমি ডে (ফাইল ছবি)বিশ্বকাপ বাছাই পর্বের ‘ই’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, ওমান, আফগানিস্তান এবং কাতার। ১০ সেপ্টেম্বর লাল-সবুজ দলের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে। এই ম্যাচকে সামনে রেখে বাংলাদেশের অনুশীলন শুরু হবে ২৬ আগস্ট থেকে।

১৯ আগস্ট ছুটি শেষে ঢাকায় ফেরার কথা জাতীয় দলের কোচ জেমি ডে’র। এই ইংলিশ কোচ বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘আফগানিস্তান ম্যাচের আগে দুই সপ্তাহ অনুশীলন করতে পারলে ভালো হয়। আশা করি, ছেলেদের ফিটনেসে ঘাটতি থাকবে না।’ সদ্য প্রিমিয়ার লিগ শেষ হওয়ায় ফুটবলারদের ফিটনেস নিয়ে স্বস্তিতে থাকতেই পারেন কোচ।

অনুশীলনের শুরুতে অবশ্য ঢাকা আবাহনীর খেলোয়াড়দের পাচ্ছেন না জেমি ডে। এএফসি কাপ নক আউট পর্বের ইন্টার জোন সেমিফাইনালে উত্তর কোরিয়ার এপ্রিল টোয়েন্টি ফাইভ ক্লাবের মুখোমুখি হবে আবাহনী। প্রথম লেগ হবে ২১ আগস্ট, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। পিয়ং ইয়ংয়ে ফিরতি লেগ ২৮ আগস্ট। এরপরই জাতীয় দলের অনুশীলনে যোগ দেবেন আবাহনীর খেলোয়াড়রা।

আফগানিস্তান ম্যাচের জন্য ২৩ জনের দলও চূড়ান্ত করে ফেলেছেন জেমি ডে। তবে এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেননি। শুধু জানিয়েছেন, ‘প্রিমিয়ার লিগে যারা ভালো খেলেছে তাদেরই জাতীয় দলে সুযোগ দেবো। লিগে যারা সাইড বেঞ্চে বসেছিল তারা আমার দলে থাকবে না। তবে এবারের দলে দুই-একজন নবাগত থাকতে পারে।’

বাংলাদেশ দলের ইংলিশ কোচ আরও জানিয়েছেন, ‘আফগানিস্তান ম্যাচের ভেন্যু এখনও ঠিক হয়নি। এই ম্যাচকে সামনে রেখে ঢাকায় অনুশীলন শুরু হবে। এরপর কাতারে গিয়ে কয়েকদিন ক্যাম্প এবং একটা প্রস্তুতি ম্যাচ খেলতে চাই আমরা।’

/টিএ/এএআর/

লাইভ

টপ